×

জাতীয়

রাতেই ঢাকার সঙ্গে বন্ধ হচ্ছে সারাদেশের রেল যোগাযোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জুন ২০২১, ০৭:৪৩ পিএম

আজ মঙ্গলবার মধ্যরাত থেকেই ঢাকার সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ হচ্ছে। করোনার ভয়াবহ প্রকোপ থেকে নগরবাসীকে সুরক্ষা দিতে পার্শ্ববর্তী সাত জেলায় চলমান লকডাউনের কারণে এই সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

ঢাকা থেকে ছেড়ে যাওয়া ২২টি আন্তঃনগর এবং ৯টি মেইল ও কমিউটার ট্রেন বন্ধ করছে রেলওয়ে।

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন ভোরের কাগজকে জানান, করোনা মহামারির কারণে আজ মধ্যরাত থেকে রাজধানী ঢাকার সঙ্গে দেশের অন্যান্য অঞ্চলের ট্রেন যোগাযোগ বন্ধ করা হচ্ছে।

তিনি বলেন, আমরা গতকালের (সোমবার) সিদ্ধান্ত সংশোধন করেছি। ঢাকার সঙ্গে দেশের অন্যান্য এলাকার যোগাযোগ থাকছে না। ঢাকা থেকে কোনও ট্রেন ছাড়বে না এবং ঢাকায় কোনও ট্রেন আসবে না। তবে লকডাউনের আওতায় থাকা জেলাগুলো বাদে দেশের অন্যান্য এলাকায় ট্রেন চলাচল স্বাভাবিক থাকবে। তবে পশ্চিমাঞ্চলে কোন ট্রেন চলাচল করবে না। পূর্বাঞ্চলে চট্টগ্রামসহ অন্যান্য রুটে ট্রেন চলবে। শুধু ঢাকার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করার জন্য কোন ট্রেন ঢাকা থেকে ছাড়বে না বা ঢাকায় আসবে না। করোনা মহামারি যাতে এক স্থান থেকে অন্য কোন স্থানে ছড়াতে না পারে সে জন্য এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জানান তিনি।

রেলমন্ত্রী উদাহরণ দিয়ে বলেন, যেমন- চট্টগ্রাম-চাঁদপুর, চট্টগ্রাম-ময়মনসিংহ, চট্টগ্রাম-সিলেট- এগুলো চলবে। শুধু ঢাকার সঙ্গে কোনও যোগাযোগ থাকবে না। আজ রাত ১২টা থেকে এই সিদ্ধান্ত কার্যকর করা হবে বলেও জানান রেলমন্ত্রী।

এর আগে সোমবার করোনার ভয়াবহ প্রকোপ থেকে রাজধানী ঢাকাকে সুরক্ষিত রাখতে তার পার্শ্ববর্তী সাত জেলায় লকডাউন ঘোষণা করে সরকার। জেলাগুলো হচ্ছে- মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, গাজীপুর, মাদারীপুর, রাজবাড়ী এবং গোপালগঞ্জ। মঙ্গলবার সকাল ৬টা থেকে ৩০ জুন পর্যন্ত এই লকডাউন চলবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App