×

অর্থনীতি

যুক্তরাজ্যের বকেয়া রপ্তানি বিল পেতে সহযোগিতার আহবান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জুন ২০২১, ০৫:৩৪ পিএম

যুক্তরাজ্যের বকেয়া রপ্তানি বিল পেতে সহযোগিতার আহবান

বকেয়া বিল পরিশোধে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনারের কাছে সহযোগিতা চান বিজিএমই ‘র সভাপতি। ছবি: ভোরের কাগজ

কোভিড-১৯ সংকট চলাকালে কিছু ব্রিটিশ ব্র্যান্ড বাংলাদেশ থেকে পোশাক আমদানি করেছে। তবে তারা এখন পর্যন্ত সংশ্লিষ্ট বাংলাদেশি রপ্তাকিারকদের অনুকূলে রপ্তানি বিল পরিশোধ করেনি। এতে পোশাক শিল্পের ঐসব উদ্যোক্তারা সংকটে পড়েছেন বলে জানিয়েছেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।

উল্লেখিত ব্র্যান্ডগুলো যেন অনতিবিলম্বে রপ্তানি বিল পরিশোধ করেন, সে বিষয়ে সহযোগিতা দেয়ার জন্য বিজিএমইএ সভাপতি যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সাইদা মুনা তাসনিমকে অনুরোধ জানান।

মঙ্গলবার (২২ জুন) বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার বিজিএমইএ অফিসে বিজিএমইএ’র সভাপতির সঙ্গে সাক্ষাৎ করার সময়ে ফারুক হাসান এসব আলোচনা করেন। এ সময় বিজিএমইএ সহ-সভাপতি মিরান আলীও উপস্থিত ছিলেন।

যুক্তরাজ্যের বাজারে বাংলাদেশের পণ্যের জন্য রপ্তানির সুযোগ সৃষ্টি এবং যুক্তরাজ্য থেকে আরো বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করার উপায়সহ বিভিন্ন বানিজ্য সংক্রান্ত বিষয় নিয়ে সাইদা মুনা তাসনিম ও ফারুক হাসানের মধ্যে আলোচনা হয়।

এছাড়াও তারা বাংলাদেশের স্বলোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের প্রেক্ষাপটে নতুন চ্যালেঞ্জসমূহ, সম্ভাব্য শুল্ক পরিবর্তন এবং স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণ পরবর্তী পর্যায়ে বাংলাদেশ কিভাবে যুক্তরাজ্যের বাজার ধরে রাখতে পারে, সে বিষয়েও মতবিনিময় করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App