×

পুরনো খবর

মানবপাচার মামলায় গ্রেপ্তার অমির সহযোগিরা রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জুন ২০২১, ০৬:৪৪ পিএম

মানবপাচার মামলায় গ্রেপ্তার অমির সহযোগিরা রিমান্ডে

অমির ৯ সহযোগী। ফাইল ছবি

চিত্রনায়িকা পরী মনিকে ধর্ষণচেষ্টা মামলার আসামি তুহিন সিদ্দিকী অমির ৯ সহযোগীর প্রত্যেককে মানবপাচারের মামলায় ২ দিনের রিমান্ডে নিতে নির্দেশ দিয়েছেন ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিট্রেট আদালত। মঙ্গলবার (২২জুন) ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরার আদালত এ নির্দেশ দেন।

এর আগে এদিন আদালতে ৯ আসামিকে হাজির করে পুলিশ। তারা হলেন-রাকিবুল ইসলাম রানা, গোলাপ হোসেন বুলবুল, জাকির হোসেন, আলম, জসিম উদ্দিন, সালাউদ্দিন, মুসা, শাহজাহান সরকার ও নাজমুল। মামলার সুষ্ঠু তদন্তের জন্য আদালতে প্রত্যেকের জন্য ১০ দিন করে রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। পরে শুনানি শেষে ২ দিন করে রিমান্ড মঞ্জুর করা হয়।

মামলার অভিযোগ থেকে জানা যায়, বিদেশে কর্মী পাঠানোর নামে প্রতারণার অভিযোগে গত ১৭ জুন দক্ষিণখান থানায় শাহীন আলম নামে এক ব্যক্তি মামলাটি করেন। শত শত লোকজনকে ভালো বেতনে বিদেশে চাকরির লোভ দেখিয়ে বিপুল পরিমাণ অর্থ আদায় করেন। এই মানব পাচারকারী চক্র ভিকটিমদের প্রতিশ্রুত চাকরি না দিয়ে বিভিন্ন দেশে পাচার করে। এছাড়া আরও অনেককে দুবাই, মালেয়েশিয়া, সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশে পাঠানোর কথা বলে কোটি কোটি টাকা আত্মসাৎ করেছে।এ মামলাটির তদন্তের দায়িত্ব পান পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

পরে সিআইডি ঢাকা ও দেশের বিভিন্ন অঞ্চলে অভিযান চালিয়ে মানবপাচারের ঘটনায় এখন পর্যন্ত ৯ জনকে গ্রেপ্তার করেছে। এসময় তাদের কাছ থেকে ৩৯৫টি পাসপোর্ট, ২২টি কম্পিউটারের হার্ডডিস্ক, সম্পত্তির দলিল, ক্রেডিট কার্ড, অলিখিত স্টাম্প, বিভিন্ন ব্যাংকের চেক বই, ভিসা কার্ড, পেনড্রাইভ, মোবাইল সেট উদ্ধারের কথাও জানা যায়।

উল্লেখ্য, তুহিন সিদ্দীক অমি আশকোনার আয়াত আরাফাত ট্রাভেল ট্যুর সার্ভিসের কর্ণধার। তিনি সিঙ্গাপুর ট্রেইনিং সেন্টার নামে একটি প্রতিষ্ঠানও পরিচালনা করতেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App