আওয়ামী লীগের ইতিহাসই বাংলাদেশের ইতিহাস (ভিডিও)

আগের সংবাদ

বাঁধাধরা নকশার ব্যতিক্রম

পরের সংবাদ

রাজশাহী মেডিকেলে করোনায় আরও ১৩ জনের মৃত্যু

প্রকাশিত: জুন ২২, ২০২১ , ৯:০৮ পূর্বাহ্ণ আপডেট: জুন ২২, ২০২১ , ৯:২০ পূর্বাহ্ণ

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে নতুন করে আরো ১৩ জন মারা গেছেন। সোমবার (২১ জুন) সকাল ৮টা থেকে মঙ্গলবার (২২ জুন) সকাল ৮টা পর্যন্ত বিভিন্ন সময়ে মারা যান এ ১৩ জন। এ নিয়ে ২২ দিনে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২২৯ জনে।

হাসপাতাল সূত্র জানায়, সর্বশেষ ২৪ ঘন্টায় মৃত এ ১৩ জনের মধ্যে করোনা পজেটিভ ছিলেন পাঁচজন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন আটজন। মৃতদের মধ্যে রাজশাহীরই ১২ জন। আর বাকি একজন নাটোরের। এদের মধ্যে ১০ জন পুরুষ এবং তিনজন নারী। গত ২৪ ঘণ্টায় করোনা ও এর উপসর্গ নিয়ে হাসপাতালটিতে ভর্তি হয়েছেন ৫৬ জন এবং ছাড় পেয়েছেন ৬১ জন। রামেকের করোনা ইউনিটে বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৩৯৩। এদের মধ্যে ১৮৪ জন করোনা আক্রান্ত রোগী।

তথ্যমতে, রামেক হাসপাতালের করোনা ইউনিটে জুন মাসের এ ২২ দিনের মধ্যে গত ৪ জুন সর্বোচ্চ মৃত্যু হয় ১৬ জনের। আর গত ১২ জুন মারা গেছেন সর্বনিম্ন ৪ জন। হাসপাতালটির করোনা ইউনিটে বর্তমানে মোট বেড সংখ্যা ৩০৯।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করে বলেন, আগের দিনেও ১৩ জন মারা যান। সর্বশেষ ২৪ ঘণ্টায়ও ১৩ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ১২ জনই রাজশাহীর, আর একজন নাটোরের। রাজশাহী নগরীর বাইরে গ্রামেও এখন সংক্রমণ ছড়াচ্ছে উদ্বেগজনক হারে। তাই সবাইকে সচেতন হওয়া জরুরী। হাসপাতালের করোনা ইউনিটে বর্তমানে ৩০৯টি বেডে করোনা রোগীরা চিকিৎসাধীন রয়েছেন। তবে এ সংখ্যা আরো বৃদ্ধির প্রক্রিয়া চলমান।

রি-এএ/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়