নতুন লুকে শুভর বাজিমাত

আগের সংবাদ

করোনায় আরও ৭৬ জনের মৃত্যু, শনাক্ত ৪,৮৪৬

পরের সংবাদ

যুক্তরাজ্যের বকেয়া রপ্তানি বিল পেতে সহযোগিতার আহবান

প্রকাশিত: জুন ২২, ২০২১ , ৫:৩৪ অপরাহ্ণ আপডেট: জুন ২২, ২০২১ , ৫:৩৪ অপরাহ্ণ

কোভিড-১৯ সংকট চলাকালে কিছু ব্রিটিশ ব্র্যান্ড বাংলাদেশ থেকে পোশাক আমদানি করেছে। তবে তারা এখন পর্যন্ত সংশ্লিষ্ট বাংলাদেশি রপ্তাকিারকদের অনুকূলে রপ্তানি বিল পরিশোধ করেনি। এতে পোশাক শিল্পের ঐসব উদ্যোক্তারা সংকটে পড়েছেন বলে জানিয়েছেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।

উল্লেখিত ব্র্যান্ডগুলো যেন অনতিবিলম্বে রপ্তানি বিল পরিশোধ করেন, সে বিষয়ে সহযোগিতা দেয়ার জন্য বিজিএমইএ সভাপতি যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সাইদা মুনা তাসনিমকে অনুরোধ জানান।

মঙ্গলবার (২২ জুন) বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার বিজিএমইএ অফিসে বিজিএমইএ’র সভাপতির সঙ্গে সাক্ষাৎ করার সময়ে ফারুক হাসান এসব আলোচনা করেন। এ সময় বিজিএমইএ সহ-সভাপতি মিরান আলীও উপস্থিত ছিলেন।

যুক্তরাজ্যের বাজারে বাংলাদেশের পণ্যের জন্য রপ্তানির সুযোগ সৃষ্টি এবং যুক্তরাজ্য থেকে আরো বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করার উপায়সহ বিভিন্ন বানিজ্য সংক্রান্ত বিষয় নিয়ে সাইদা মুনা তাসনিম ও ফারুক হাসানের মধ্যে আলোচনা হয়।

এছাড়াও তারা বাংলাদেশের স্বলোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের প্রেক্ষাপটে নতুন চ্যালেঞ্জসমূহ, সম্ভাব্য শুল্ক পরিবর্তন এবং স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণ পরবর্তী পর্যায়ে বাংলাদেশ কিভাবে যুক্তরাজ্যের বাজার ধরে রাখতে পারে, সে বিষয়েও মতবিনিময় করেন।

রি-এমএস/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়