বাঁধাধরা নকশার ব্যতিক্রম

আগের সংবাদ

করোনা আক্রান্ত মোহামেডানের ১৭ জন

পরের সংবাদ

গ্রুপ সেরা হয়ে নক আউটপর্বে নেদারল্যান্ডস

প্রকাশিত: জুন ২২, ২০২১ , ৯:১৮ পূর্বাহ্ণ আপডেট: জুন ২২, ২০২১ , ৯:১৮ পূর্বাহ্ণ

এবারের ইউরো চ্যাম্পিয়নশিপে নেদারল্যান্ডসের নক আউটপর্বে খেলার টিকেট এক ম্যাচ হাতে রেখেই নিশ্চিত হয়েছিল। গ্রুপ পর্বের তৃতীয় ও শেষ ম্যাচে সোমবার (২১ জুন) উত্তর মেসিডোনিয়াকে ৩-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছে ডাচরা। এ নিয়ে গ্রুপ পর্বের তিনটি ম্যাচেই জিতল নেদারল্যান্ডস।

শক্তি ও সামর্থ্যে এগিয়ে থেকেই আমস্টারডাম অ্যারেনায় উত্তর মেসিডোনিয়ার মুখোমুখি হয়েছিল নেদারল্যান্ডস। কাগজে-কলমে শক্তির মতো ডাচরা মাঠের খেলায়ও দাপট দেখিয়েছে উত্তর মেসিডোনিয়ার বিপক্ষে। ২৪তম মিনিটে বার্সেলোনার নতুন সাইনিং মেম্ফিস ডিপাইয়ের গোলে লিড পায় স্বাগতিকরা।

তার আগে নেদারল্যান্ডসের জালে দশম মিনিটেই বল পাঠিয়েছিল মেসিডোনিয়া। সহাকারী রেফারি অফসাইডের সিদ্ধান্ত দিলে উল্লাস থামে সফরকারীদের। নেদারল্যান্ডসের পরের দুটি গোলই আসে জর্জিনিও উনাল্ডামের পা থেকে। যার প্রথমটিতে অবদান ডিপাইয়ের। শেষ পর্যন্ত দাপটের সঙ্গে গ্রুপ পর্ব শেষ করেই নক আউট পর্বে পা রাখল চারবারের বিশ্বকাপ ফাইনালিস্টরা।

রি-এস/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়