×

খেলা

হেরেও শেষ ষোলোয় গ্যারেথ বেলের ওয়েলস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জুন ২০২১, ০৮:৩৯ এএম

হেরেও শেষ ষোলোয় গ্যারেথ বেলের ওয়েলস

ম্যাচ শুরুর আগে দুই দলের অধিনায়কের মধ্যে হাই-ফাইভ বিনিময়।

ইউরো চ্যাম্পিয়নশিপে রবিবার ইতালির বিপক্ষে ১-০ গোলে হেরেও শেষ ষোলোর টিকেট পেয়েছে গ্যারেথ বেলের ওয়েলস। এ হারের পর তিন ম্যাচ শেষে ওয়েলসের পয়েন্ট ৪। সমান পয়েন্ট থাকা সত্ত্বেও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় শেষ ষোলোর টিকেট পায়নি সুইজারল্যান্ড। অন্যদিকে জয়ের ফলে তিন ম্যাচেই জিতল মানচিনির ইতালি। ফলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই পরের রাউন্ডে উঠল দলটি।

ঐতিহাসিক রোমের স্টেডিও অলিম্পিকো স্টেডিয়ামে ১২তম মিনিটে ওয়েলসের একবার পরীক্ষা নেয় ইতালি। এরপর ৩৮তম মিনিট পর্যন্ত দুদলের কেউই লক্ষ্যে শট নিতে পারেননি। গ্যারেথ বেলের দল যেমন ব্যর্থ হয়েছে তেমনি রবার্তো মানচিনির দুর্বার ইতালিও ছিল ব্যর্থ। ৩৯তম মিনিটে দ্বিতীয় শটটি নিয়ে সেটিই গোলে পরিণত করে চারবারের বিশ্বজয়ীরা। মার্কো ভেরাত্তির পাস ধরে লক্ষ্যভেদ করেন মাতেও প্যাসিনা। তাতে বিরতির আগে স্বস্তির ১-০ গোলের লিড পায় স্বাগতিক দল। ৫৫তম মিনিটে এথান আম্পাদু লাল কার্ড পেলে দশ জনের দলে পরিণত হয় ওয়েলস। এর দশ মিনিট পর ইতালি সুবর্ণ সুযোগ তৈরি করেছিল গোলের। তবে ওয়েলস গোলরক্ষকের দৃঢ়তায় সে যাত্রায় বেঁচে যায় তারা।

গ্যারেথ সবচেয়ে বড় সুযোগটি পান ডি বক্সের ভেতর তার কাছে বল উড়ে আসলে। উড়ে আসা বলে বাম পায়ে বল নিতে গিয়ে উড়িয়েই মারেন রিয়াল মাদ্রিদ থেকে ধারে খেলার জন্য টটেনহ্যামে যাওয়া এই ফরোয়ার্ড। শেষ বাঁশি বাজার দুই মিনিট আগে আরেকবার গোলের মুখ দেখতে যাচ্ছিল ইতালি। তবে শেষ পর্যন্ত তা না হওয়ায় ১-০ গোলের জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয় মানচিনির দলকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App