×

জাতীয়

মোস্তাকের প্রেতাত্মাদের দল থেকে বহিষ্কারের দাবি মুক্তিযোদ্ধাদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জুন ২০২১, ১২:১৪ পিএম

মোস্তাকের প্রেতাত্মাদের দল থেকে বহিষ্কারের দাবি মুক্তিযোদ্ধাদের

ঢাকা মহানগর সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদ সংবাদ সম্মেলনের আয়োজন করে তালিকা তৈরিতে প্রধানমন্ত্রীর অনুমতি চেয়েছেন। ছবি: ভোরের কাগজ

আওয়ামী লীগে ঘাপটি মেরে থাকা হাওয়া ভবনের দোসর ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি খন্দকার মোস্তাকের প্রেতাত্মাদের তালিকা করে দল থেকে বহিষ্কারের দাবি জানিয়েছে বীর মুক্তিযোদ্ধারা। অন্যথায়, তাদের তালিকা তৈরির অনুমতি চেয়ে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন মুক্তিযোদ্ধারা।

স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা মৌলভী আছমত আলী খান সম্পর্কে কটূক্তি করায় মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন মোল্লাকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আয়োজিত এক সংবাদ সম্মেলন এ দাবি করা হয়।

আজ সোমবার (২১ জুন) সকালে জাতীয় প্রেসক্লাবে ঢাকা মহানগর সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদ এ সংবাদ সম্মেলনের আয়োজন করে। এ সময় কেন্দ্রীয় ও ঢাকা মহানগর মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলন থেকে, শাহাবুদ্দিন মোল্লাকে বহিস্কারের আগ পর্যন্ত সারাদেশে করোনা পরিস্থিতি বিবেচনায় ঘরোয়াভাবে কর্মসূচি পালনের ঘোষণা দেয়া হয়। তাতে কাজ না হলে, আরো কঠোর কর্মসূচি নেয়া হবে বলে জানানো হয়। একইসঙ্গে ৪ দফা দাবি তুলে ধরা হয়।

সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদের ঢাকা মহানগর ইউনিট কমান্ডের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আমীর হোসেন মোল্লা বলেন, আওয়ামী লীগে ঘাপটি মেরে থাকা হাওয়া ভবনের দোসর ও মোস্তাকের প্রেতাত্মারাই মুক্তিযোদ্ধাদের নিয়ে কটুক্তি করছে। এরই ধারাবাহিকতায় স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা মৌলভী আছমত আলী খানকে নিয়ে কটূক্তি করা হয়েছে।

অবিলম্বে কটূক্তিকারী শাহাবুদ্দিন মোল্লাকে বহিস্কার করতে হবে। সেইসঙ্গে আওয়ামীলীগে ঘাপটি মেরে থাকা অন্য দোসরদেরও খুঁজে বের করতে হবে। বর্তমান সরকার যদি খুঁজে বের করতে না পারে, তাহলে মুক্তিযোদ্ধাদের দায়িত্ব দেয়া হোক। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের মতো আবারো এই দোসরদের বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়তে আমরা প্রস্তুত আছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App