×

সারাদেশ

বাউফলে ভোট কেন্দ্রে সংঘর্ষ, গোলাগুলি, আহত ১০

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জুন ২০২১, ০৪:৪৯ পিএম

বাউফলে ইউনিয়ন পরিষদ নির্বাচনে কেশবপুর মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর (চশমা) সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় গ্রুপের ১০ জন আহত হয়েছে বলে জানা গেছে। এ সময় গোলাগুলিরও ঘটনাও ঘটে। এ ঘটনায় প্রায় আধা ঘণ্টা ভোটগ্রহণ বন্ধ ছিল। সোমবার (২১ জুন) সকাল সাড়ে নয়টার দিকে এই ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানা যায়, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মহিউদ্দিন লাভলুর সমর্থকরা ভোট দিতে গেলে এক পর্যায় নৌকার কর্মী সমর্থকদের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। হঠাৎ উভয় কর্মী সমর্থকদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এ সময় উভয় পক্ষের প্রায় ১০ জন আহত হয়। এদের মধ্যে নৌকার সমর্থক মো. মিরাজ (৩০) ও চশমার সমর্থক রাস মোহন দাস (৪০) এবং রাব্বি (৩০) গুরুতর আহত হয়।

সংঘর্ষের সময় দুই-তিন রাউন্ড ফাঁকাগুলিও করা হয়। আহতদের প্রথমে বাউফল হাসপাতালে নেয়া হলে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদেরকে আশঙ্কাজনক অবস্থায় বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া আবু তাহের ও নুর ইসলামসহ বাকিদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

ঘটনার পর প্রায় আধাঘন্টা ভোট গ্রহণ বন্ধ ছিল। যদিও ওই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা উপজেলা হিসাব রক্ষণ কর্মকর্তা মো. রিয়াজুল ইসলাম জানান, মাত্র ১০ মিনিটি ভোটগ্রহণ বন্ধ ছিল।

নৌকার প্রার্থী সালেহ উদ্দিন পিকু জানান, শান্তিপূর্ণভাবে ভোট চলছিল। হঠাৎ করে জোড়া খুন মামলার প্রধান আসামি ও চশমা প্রতীকের প্রার্থী মহিউদ্দিন লাভলু ও অন্য আসামিরা কাফনের কাপড় পড়ে নৌকার কর্মীদের উপর হামলা করে এবং কেন্দ্র দখলের চেষ্টা করে। তবে চশমা মার্কার প্রার্থী ওই অভিযোগ অস্বীকার করেছেন।

এ বিষয়ে বাউফল উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন বলেন, কেশবপুরের একটি কেন্দ্র ছাড়া অন্য কোন কেন্দ্রে বিশৃঙ্খলার ঘটনা ঘটেনি। অন্যান্য ইউনিয়নে শান্তিপূর্ণ পরিবেশেই ভোটগ্রহণ চলছে।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আল মামুন গোলাগুলির ঘটনা সঠিক নয় বলে জানিয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার ৯টি ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। কেশবপুর ইউনিয়ন ব্যতিত অন্য কোন ইউনিয়নে বড় ধরনের কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

বাউফল নির্বাচন কমিশন সূত্র জানায়, বেলা আড়াইটা পর্যন্ত ৫৮ শতাংশ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App