×

চিত্র বিচিত্র

বন্ধুর বোনকে বাঁচাতে অপহরণকারীদের ২৩০ কিমি ধাওয়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জুন ২০২১, ০৯:০৩ এএম

সত্যিকারের বন্ধু আপনাকে সাহায্য করতে যেকোনও কাজ করতে পারেন। সেই কথাটিকে সত্যি প্রমাণিত করলেন উত্তরপ্রদেশের এক যুবক। মুসলিম বন্ধুর বোনকে অপহরণকারীদের হাত থেকে বাঁচাতে এক হিন্দু যুবক ট্রেনের পিছনে ২৩০ কিলোমিটার পথ গাড়ি তাড়া করে ছুটলেন। ঘটনাটি ১০ জুন ঘটে। পরে এই ঘটনা তখন সামনে আসে, যখন সেই ঘটনায় অভিযুক্তকে পুলিশ আটক করার পর বিনা পদক্ষেপে ফের ছেরে দেয়। খবর হিন্দুস্তানে টাইমসের।

উত্তরপ্রদেশের বিসণ্ডা থানায় বসবাসকারী ১৭ বছর বয়সী এক তরুণীকে ভুল বুঝিয়ে এক যুবক মুম্বই নিয়ে যেতে চেয়েছিল। পরে সেই অভিযুক্ত তরুণীকে চারজন ব্যক্তির হাতে তুলে দেয়। সেই চার ব্যক্তি সেই তরুণীকে নিয়ে ট্রেনে করে মুম্বইয়ের উদ্দেশে রওনা। তুলসী এক্সপ্রস করে সেই অভিযুক্তরা তরুণীকে মুম্বইয়ে নিয়ে যাচ্ছিল। সেই কথা তরুণীর ভাই নিজের বন্ধুকে জানালে তাঁরা দুই জনেই স্টেশনে যান। কিন্তু সেখানে কাউকে না পেয়ে স্টেশনের সিসিটিভি ফুটেজ দেখতে চেয়েও পাননি।

এরপর পরবর্তী স্টেশনে যান দুই বন্ধু। তার আগে হোয়াটসঅ্যাপে নিজের অন্য বন্ধুদের নিজের বোনের ছবি পাঠায় যুবক। তারপর পরবর্তী স্টেশনে পৌঁছতেই এক বন্ধু হোয়াটসঅ্যাপ করে তাঁদের জানান যে মুসলিম বন্ধুর বোনকে সে তুলসী এক্সপ্রেসে দেখেছে চারজন ব্যক্তির সঙ্গে। এরপরই হিন্দু বন্ধুটি তাঁর বোনের গাড়ি আনিয়ে তাতে করেই ট্রেনের রুট ধরে এগোতে থাকে। ওদিকে জিআরপি-কে ঘটনার কথা জানানো হয়। এরপর ঝাঁসি স্টেশনে জিআরপি অভিযুক্তদের ধরে। দুই বন্ধু গাড়ি করে সেই ট্রেনের পিছনে ২৩০ কিলোমিটার গিয়ে শেষ পর্যন্ত ঝাঁসিতে পৌঁছান। সেখানে গিয়ে নিজের বোনকে খুঁজে পান সেই যুবক। এদিকে পুরো ঘটনায় পুলিশের বিরুদ্ধে অবহেলার অভিযোগ উঠেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App