ইরানের প্রেসিডেন্টকে ‘জল্লাদ’ বললেন ইসরায়েলের প্রধানমন্ত্রী

আগের সংবাদ

৮০০ কেজি গোবর চুরি, তদন্তে পুলিশ

পরের সংবাদ

ফাইজারের টিকা দেওয়া শুরু

প্রকাশিত: জুন ২১, ২০২১ , ১১:২৭ পূর্বাহ্ণ আপডেট: জুন ২১, ২০২১ , ১২:৪০ অপরাহ্ণ

রাজধানীর তিন হাসপাতালে ফাইজার বায়োএনটেকের টিকা দেওয়া শুরু হয়েছে। আজ সোমবার (২১ জুন) সকাল ৯ টায় এই টিকা কার্যক্রম শুরু হয়েছে চলবে বিকাল ৩ টা পর্যন্ত।

এই তিন হাসপাতাল হলো, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল এবং শেখ রাসেল জাতীয় গ্যাস্টোলিভার ইনস্টিটিউট হাসপাতাল। যারা টিকার জন্য নিবন্ধন করেছেন এবং ওই তিনটি কেন্দ্রকে টিকা কেন্দ্র হিসেবে নির্বাচন করেছেন তারাই এই টিকা নিচ্ছেন।

প্রসঙ্গত গত ২৭ মে জরুরি ব্যবহারের জন্য ফাইজারের টিকার অনুমোদন দেয় ঔষুধ প্রশাসন অধিদপ্তর। এরই প্রেক্ষিতে গত ৩১ মে রাতে ১১ টা ১৪ মিনিটে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ফাইজারের ১ লাখ ৬২০ ডোজ টিকা দেশে এসে পৌঁছায়। পরবর্তীতে তা সরকারি দায়িত্বে সংরক্ষন করা হয়।

গত ৭ জুন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ফাইজারের টিকা সিরিয়াল অনুযায়ী নিবন্ধিত ব্যক্তিরাই পাবেন। সরকার নির্ধারিত চারটি টিকাদান কেন্দ্রে এই টিকা দেওয়া হবে। এরই ধারাবাহিকতায় আজ থেকে শুরু হওয়া এই টিকাদান কর্মসূচি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়