সারাদেশে পদোন্নতি পেলেন ৬৯ বিচারক

আগের সংবাদ

মির্জা গোলাম হাফিজ কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে নানান অভিযোগ

পরের সংবাদ

কঠোর লকডাউনেও খোলা থাকবে ব্যাংক

প্রকাশিত: জুন ২১, ২০২১ , ৭:৫৪ অপরাহ্ণ আপডেট: জুন ২১, ২০২১ , ৭:৫৪ অপরাহ্ণ

করোনাভাইরাস সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় ৭ জেলাতে শাটডাউনের প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এসব জেলায় জরুরি সেবা ছাড়া সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, বিপণিবিতান এমনকি সব ধরনের যানবাহন বন্ধ রেখে কঠোর লকডাউন দেওয়া হলেও স্থানীয় প্রশাসনের সঙ্গে আলোচনা সাপেক্ষে ব্যাংক খোলা রাখা যাবে বলে জানিয়েছে বাংলাদেশ ব্যাংক। ব্যাংকিং ব্যবস্থাকে জরুরি সেবা হিসেবেই দেখার কথা জানিয়েছে ব্যাংক ও আর্থিক খাতের নিয়ন্ত্রক সংস্থাটি।

মঙ্গলবার (২২ জুন) সকাল ৬ টা থেকে ৩০ জুন পর্যন্ত এক সপ্তাহের জন্য ঢাকার আশপাশের ৪ জেলাসহ দেশের ৭ জেলা নারায়ণগঞ্জ, গাজীপুর, মুন্সিগঞ্জ, মানিকগঞ্জ, মাদারীপুর, গোপালগঞ্জ ও রাজবাড়ী শাটডাউনের সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

এর আগে ২৫ মে কেন্দ্রীয় ব্যাংকের সুপারভিশন বিভাগ এ সংক্রান্ত সার্কুলার জারি করে। ওই সার্কুলারে বলা হয়, কোভিড-১৯ এর বিস্তার রোধে মহানগর/জেলা প্রশাসন কর্তৃক স্থানীয়ভাবে লকডাউন ঘোষিত হলে সংশ্লিষ্ট প্রশাসনের সঙ্গে আলোচনাক্রমে ব্যাংকিং লেনদেন কার্যক্রম পরিচালনা করা যাবে।

এক্ষেত্রে শাখার কর্মকর্তা/কর্মচারীদের যাতায়াত নির্বিঘ্ন রাখার বিষয়ে সংশ্লিষ্ট প্রশাসনকে অবহিত রাখতে হবে। এর মধ্যে করোনা সংক্রমণ ও মৃত্যু প্রতিদিনই রেকর্ড করতে থাকায় সরকার কঠোর অবস্থানে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। চলমান লকডাউনের মধ্যে ব্যাংকের লেনদেন চলছে সকাল ১০টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত। অফিসের অন্যান্য কার্যক্রম চলছে বিকেল ৫টা পর্যন্ত।

আর-এমএস/এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়