×

জাতীয়

স্বাস্থ্যবিধির বালাই নেই কমলাপুর-জয়দেবপুরের বিশেষ ট্রেনে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ জুন ২০২১, ০৭:৪৩ পিএম

স্বাস্থ্যবিধির বালাই নেই কমলাপুর-জয়দেবপুরের বিশেষ ট্রেনে

কমলাপুর-জয়দেবপুরের বিশেষ ট্রেনে রবিবার কমলাপুর থেকে ছেড়ে যাওযা বিশেষ ট্রেনের তেতরে যাত্রীদের গাদাগাদি ও দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। ছবি: মাসুদ পারভেজ আনিস

স্বাস্থ্যবিধির বালাই নেই কমলাপুর-জয়দেবপুরের বিশেষ ট্রেনে

ট্রেনের ভিতরে যাত্রীদের গাদাগাদি করে বসতে দেখা গেছে।

ঢাকার থেকে জয়দেবপুর সড়কে যানজটের দুর্ভোগ কমাতে চার জোড়া বিশেষ ট্রেন চালু করেছে বাংলাদেশ রেলওয়ে। রবিবার (২০ জুন) ভোর ৫টা থেকে কমলাপুর স্টেশন থেকে এ বিশেষ ট্রেনগুলো চলাচল শুরু করে। ট্রেনের তুলনায় যাত্রীর কয়েকগুণ বেশি হওয়ায় ট্রেনের ভেতরে যাত্রীদের গাদাগাদি করে বসতে দেখা গেছে। এমনকি দাঁড়িয়ে থাকতেও দেখা গেছে। সন্ধ্যার দিকে ছাদে যাত্রী উঠতে চেষ্টা করলে রেলওয়ে পুলিশ তাদেরকে নামিয়ে দেয়।

ঢাকা থেকে জয়দেবপুরে যাওয়া-আসার জন্য সড়ক পথে বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) নির্মাণ কাজ চলায় এবং ময়মনসিংহ পর্যন্ত ৬ লেনে উন্নীতকরণ প্রকল্পের কাজ চলমান থাকায় এ রাস্তাটি রাস্তাটি খুঁড়ে খানাখন্দে পরিণত হয়েছে। সে কারণে সড়কে যাত্রীদের ঘণ্টার পর ঘণ্টা যানজটে থাকতে হয়। যার ফলে রেলওয়ে এ বিশেষ ট্রেনের ব্যবস্থা করে।

[caption id="attachment_291562" align="aligncenter" width="1280"] ট্রেনের ভিতরে যাত্রীদের গাদাগাদি করে বসতে দেখা গেছে। ছবি: ভোরের কাগজ[/caption]

এ বিষয়ে কমলাপুর রেলওয়ের স্টেশন মাস্টার এন সি সাহা ভোরের কাগজকে জানান, আজ থেকে কমলাপুর-জয়দেবপুর, কমলাপুর-টাঙ্গাইল এবং কমলাপুর-কালিয়াকৈর পর্যন্ত মোট চারটি বিশেষ ট্রেন চালানো হচ্ছে। ট্রেনগুলোর মধ্যে তুরাগ এক্সপ্রেস সকাল ৫টায় কমলাপুর থেকে ছেড়ে ৬টায় জয়দেবপুরে পৌঁছবে। এরপর সেটি আবার সোয়া ৭টায় ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে। বিকেল ৫টা ২০ মিনিটে তুরাগ কমলাপুর থেকে জয়দেবপুরের উদ্দেশে ছেড়ে যাবে। রাতে সেটি আবারও জয়দেরপুর থেকে ছেড়ে কমলাপুরে আসবে।

আবার টাঙ্গাইল এক্সপ্রেস ট্রেনটি বিকেল ৬টায় কমলাপুর থেকে টাঙ্গাইলের উদ্দেশে ছেড়ে যাবে এবং টাঙ্গাইল থেকে সকালে কমলাপুরের উদ্দেশে ছেড়ে আসবে।

অন্য ট্রেন কালিয়াকৈর এক্সপ্রেসটি দুপুর পৌঁনে ২টায় কমলাপুর থেকে গাজীপুরের কালিয়াকৈর হাইটেক পার্ক পর্যন্ত যাবে। সেটি পরের দিন সকালে কমলাপুরের উদ্দেশে ছেড়ে আসবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App