×

আন্তর্জাতিক

যুক্তরাজ্যে করোনার তৃতীয় ঢেউ চলছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ জুন ২০২১, ১০:২৮ এএম

করোনা সংক্রমণের তৃতীয় ঢেউয়ের মধ্য দিয়ে যাচ্ছে যুক্তরাজ্য। শনিবার (১৯ জুন) দেশটির সরকারের এক বৈজ্ঞানিক উপদেষ্টা অধ্যাপক অ্যাডাম ফিন এ তথ্য জানান।

তিনি জানান, যুক্তরাজ্য নিশ্চিতভাবেই এখন তৃতীয় ঢেউয়ের মধ্য দিয়ে যাচ্ছে। এটা ঊর্ধ্বমুখী হচ্ছে, সম্ভবত আমরা কিছুটা আশাবাদী হতে পারি যে, এটা খুব দ্রুত হবে না। তবুও এটি ঊর্ধ্বমুখী। তাই নিশ্চিতভাবেই তৃতীয় ঢেউ চলছে।

অ্যাডাম বলেন, আমরা সমাপ্তি টানতে পারি যে, প্রতিযোগিতাটা হচ্ছে টিকা কর্মসূচি ও ডেল্টা ভ্যারিয়েন্টের তৃতীয় ঢেউয়ের মধ্যে।

করোনার টিকা ভ্যারিয়েন্টের বিস্তারের গতিকে রুখতে পারবে বলে তিনি আস্থাবান কিনা জানতে চাইলে এই বৈজ্ঞানিক উপদেষ্টা বলেন, না, আমি আত্মবিশ্বাসী নই, তবে আমি মনে করি আশা করার কিছু ভিত্তি আছে।

সরকারি তথ্যে দেখা গেছে, দেশটির ৮০ শতাংশের বেশি নগর ও শহরে সাপ্তাহিক আক্রান্তের সংখ্যা বেড়েছে। গত সপ্তাহে করোনায় আক্রান্তের সংখ্যা এক-তৃতীয়াংশ বেড়ে হয়েছে ৬১ হাজার ১৮১ জন। ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ায় ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ‘ফ্রিডম ডে’ (বিধিনিষেধ প্রত্যাহারের দিন) এক মাস পিছিয়ে দেওয়ার পর সংক্রমণের এই ঊর্ধ্বগামীতা দেখা যাচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App