×

জাতীয়

বিনা প্রতিদ্বন্দ্বিতায় ২৮ চেয়ারম্যান নির্বাচিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ জুন ২০২১, ১০:০১ পিএম

করোনা ভাইরাস মহামারি ও বৃষ্টি-বন্যার মধ্যে প্রথম ধাপে ১৩টি জেলার ৪১টি উপজেলার ২০৪টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোট অনুষ্ঠিত হতে যাচ্ছে সোমবার। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। তবে ইতিমধ্যে ২০৪টি ইউপির মধ্যে চেয়ারম্যান পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় ২৮ জন নির্বাচিত হয়ে গেছেন বলে ইসি সূত্রে জানা গেছে। এসব ইউপিতে মেম্বার ও সংরক্ষিত নারী মেম্বার পদে পদে ভোট নেওয়া হবে।

রবিবার (২০ জুন) বিকেলে ইসির যুগ্মসচিব আসাদুজ্জামান জানান, প্রথম ধাপের ২০৪ টি ইউনিয়ন পরিষদের মধ্যে চেয়ারম্যান পদে মোট প্রতিদ্বন্দ্বী প্রার্থী ৮৫৯ জন, সংরক্ষিত আসনে মোট প্রতিদ্বন্দ্বী প্রার্থী দুই হাজার ১৫৪ জন, সাধারণ আসনের মোট প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছয় হাজার ৯৬০ জন। এরমধ্যে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ২৮ জন। তবে তিনি কোন কোন ইউপিতে তারা নির্বাচিত হয়েছেন সে তথ্য তাৎক্ষণিকভাবে জানাতে পারেন নি।

নির্বাচন পরিচালনা শাখা জানায়, ২০৪টি ইউপির মধ্যে ২০টিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হবে। আর ১৮৪টিতে ব্যালটের মাধ্যমে ভোট নেওয়া হবে। প্রথমে ইসি ৩৭১ টি ইউপিতে নির্বাচনের তফসিল ঘোষণা করলেও করোনা প্রবণ এলাকার ১৬৩টি ইউপির নির্বাচন স্থগিত করা হয়। চারটি ইউপিতে চেয়ারম্যান পদপ্রার্থী প্রার্থী মারা যাওয়ায় আগেই ভোট স্থগিত ঘোষণা করে ইসি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App