×

জাতীয়

ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ জুন ২০২১, ০৭:০৪ পিএম

ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ

ছবি: সংগৃহীত

পাবনার ভাঙ্গুড়া রেলওয়ে স্টেশনে রেললাইনের স্লিপার বদল করার সময় ক্রেন উল্টে মূল লাইনে আছড়ে পড়ায় ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে। এ ঘটনায় বিপাকে পড়েছেন ঢাকাগামী তিনটি আন্তঃনগর এক্সপ্রেস ট্রেনের যাত্রীরা। রবিবার (২০ জুন) দুপুর ২টা ২০ মিনিটের সময় ঈশ্বরদী-ঢাকা রেলরুটের ভাঙ্গুড়া নামক রেলওয়ে স্টেশনে এই দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রবিবার দুপুরে ঠিকাদারি প্রতিষ্ঠান ক্যাসেল কনস্ট্রাকশন পাবনার ভাঙ্গুড়া রেলওয়ে স্টেশনের পাশে ক্রেন দিয়ে রেল লাইনের ওপরে ঢালাই করা স্লিপার নামানো হচ্ছিল। অনেক বৃষ্টির কারণে মাটি নরম হয়ে যাবার ফলে ক্রেন থেকে স্লিপার নামানোর সময় ক্রেনটি উল্টে মূল রেললাইনের ওপর আছড়ে পড়লে রেললাইন ক্ষতিগ্রস্ত হয়।

এর ফলে খুলনা থেকে ছেড়ে আসা ঢাকাগামী চিত্রা এক্সপ্রেস পাবনার চাটমোহরে, চিলাহাটি থেকে ছেড়ে আসা ঢাকাগামী দ্রুতযান এক্সপ্রেস মুলাডুলিতে, লালমনিরহাট থেকে ছেড়ে আসা লালমনি এক্সপ্রেস মাঝগ্রাম স্টেশনে আটকা পড়ে।

পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশী বিভাগীয় রেলওয়ের পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেন জানান, রেললাইন সংস্কার করার সময় বৃষ্টির কারণে মাটি নরম ছিল। মাটি নরম থাকার ফলে ক্রেনের পায়া মাটিতে ডেবে লাইনের ওপর উল্টে পড়ে। প্রধান লাইনে ক্রেনটি পড়ার কারণে এতে ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ দুপুরের পর থেকে বন্ধ হয়ে যায়। ঢাকাগামী তিনটি ট্রেনসহ ঢাকা থেকে আসা রাজশাহীগামী ম্যাংগো স্পেশাল ট্রেন আগের স্টেশনে আটকা পড়েছে। রিলিফ ট্রেন পৌঁছার পর দুর্ঘটনার কবলে পড়া ক্রেনটি তোলার কাজ চলছে, কয়েক ঘন্টার মধ্যে রেললাইন সচল হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App