×

জাতীয়

জনগণের না, নিজেদের ভাগ্য উন্নয়ন করতে চায় বিএনপি : কাদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ জুন ২০২১, ০৩:৪৩ পিএম

আওয়ামী লগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপি জনগণের ভাগ্য উন্নয়ন চায় না, তারা নিজেদের ভাগ্য উন্নয়ন করতে চায়। রবিবার (২০ জুন) সকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, নিজ কর্মেই জিয়াউর রহমান ইতিহাসের খল নায়কে পরিনত হয়েছেন। বিএনপি এদেশের জন্য কি করেছে, যার জন্য জনগণ তাদের আন্দোলনে সাড়া দিবে? ইতিহাস বিকৃতি করেছে তারা। জণগণ জিয়াউর রহমানকে কোনদিন ক্ষমা করবে না

সেতুমন্ত্রী আরও বলেন, ১২ বছর আগের ঋণগ্রস্ত বাংলাদেশ এখন ঋণ সহায়তার এক অভূতপূর্ব সাফল্যের দেশ। বিশ্ব আজ অবাক হয়ে তাকিয়ে থাকে বদলে যাওয়া বাংলাদেশের দিকে।

নানান প্রতিকূলতা পেরিয়ে শেখ হাসিনার বাংলাদেশ আজ এক প্রত্যয়ী এবং সম্ভাবনাময় দীপ্যমান বাংলাদেশ উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন অর্থনীতির প্রতিটি সূচকে এগিয়ে যাওয়া বাংলাদেশ আজ মাথা তুলে দাঁড়িয়েছে।

সামনের নির্বাচনে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হলে দলের মধ্যে সুদৃঢ় ঐক্য ফিরিয়ে আনার আহবান জানিয়ে ওবায়দুল কাদের বলেন কর্মীরা কোণঠাসা হয়ে গেলে আওয়ামীলীগ কোনঠাসা হয়ে যাবে। নিজেদের অবস্থান ভারী করার জন্য পকেট কমিটি করা যাবে না এবং বিতর্কিত কাউকে দলে ঠাই দেওয়া যাবে না।

এদেশে লুটপাট তন্ত্র চালু করেছিল বিএনপি উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন বহুদলীয় গণতন্ত্রের নামে বহুদলীয় তামাশায় বাংলাদেশকে পরিণত করেছে বিএনপি। বিএনপির শাসনামলে দুর্নীতির কারণে তাদের কোন নেতাকে শাস্তির আওতায় আনা হয়নি, অন্যদিকে শেখ হাসিনা দুর্নীতিবাজদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে চলে বলেও জানান মন্ত্রী।

আওয়ামী লীগ নাকি জিয়াউর রহমানকে খলনায়ক বানাতে চায়, বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন প্রকৃতপক্ষে আওয়ামী লীগ নয়,জিয়া নিজ কর্মের কারণেই ইতিহাসের কাঠগড়ায় খলনায়ক হিসেবে চিহ্নিত।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন প্রবাসী আয় প্রাপ্তিতে বাংলাদেশ একধাপ এগিয়ে এখন সপ্তম স্থানে, বৈদেশিক মুদ্রার রিজার্ভ প্রায় ৪৫.চার ছয় বিলিয়ন মার্কিন ডলার।

মন্ত্রী বলেন চলমান মেগা প্রকল্পগুলোর কাজ শেষ হলে দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির ধারা আরও বাড়বে, বাড়বে সমৃদ্ধি।

ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমদের সভাপতিত্বে বর্ধিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল মান্নান খান, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ মাহবুবুর রহমান ও স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App