×

খেলা

গোলের সেঞ্চুরি করলেন সাবিনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ জুন ২০২১, ০৫:৪৫ পিএম

গোলের সেঞ্চুরি করলেন সাবিনা

সাবিনা খাতুন। ছবি: সংগৃহীত

বর্তমানে মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন বাংলাদেশ নারী ফুটবল দলের স্ট্রাইকার সাবিনা খাতুন। গোলমেশিন খ্যাত এ ফুটবলার এখন বসুন্ধরা কিংসের জার্সি গায়ে নারী ফুটবল লিগ খেলছেন। আজ রবিবার (২০ জুন) থেকে এ টুর্নামেন্টর দ্বিতীয় লেগ শুরু হয়েছে।

যেখানে আজ দুপুরে কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে সদ্যপুষ্কুরণী স্পোর্টিং ক্লাবের বিপক্ষে হ্যাটট্রিকের মাধ্যমে প্রথম নারী ফুটবলার হিসেবে বাংলাদেশ প্রিমিয়ার লিগে গোলের সেঞ্চুরি (১০০ গোল) করেন সাবিনা। এছাড়া তার এই বিশেষ রেকর্ড উদযাপনে বসুন্ধরা কিংসের প্রস্তুতিও ছিল যথেষ্ট। তারা আগে থেকেই ‘১০০ গোল সাবিনা’ লেখা জার্সির পাশাপাশি ‘লাল অক্ষরে ইংরেজিতে ১০০ লেখা একটি ক্রেস্টও তৈরি করে রেখেছিল সাবিনার জন্য।

এদিন ম্যাচ শুরুর আগে সাবিনার নামের পাশে ৯৮ গোল ছিল। সদ্যপুষ্কুরণী স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ম্যাচের প্রথমার্ধে দুই গোল করে শততম গোল পূরণ করেন তিনি। এর পরে দ্বিতীয়ার্ধে আরেক গোলের মাধ্যমে হ্যাটট্রিক করে নিজের রেকর্ড বাড়িয়ে ১০১ গোলে নিয়ে যান তিনি। এছাড়া সাবিনার শততম গোল স্পর্শ করা ম্যাচে বসুন্ধরা কিংস জেতে ৫-০ গোলে।

এদিকে নারী ফুটবল প্রিমিয়ার লিগের মাত্র চার মৌসুমেই ১০০ গোলের অনন্য রেকর্ডটি করেছেন সাবিনা। এর আগে ২০১১ সালের আসরে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে ২৫ গোলের মাধ্যমে যাত্রা শুরু করেন তিনি। এরপর ২০১৩ সালে মোহামেডান স্পোর্টিং ক্লাবের জার্সিতে করেন ২৮ গোল। সেই ধারাবাহিকতা বজায় রেখে প্রিমিয়ার লিগের গত আসরে বসুন্ধরা কিংসের হয়ে করেন ৩৫টি গোল। আর এবার চলতি লিগে এখনও পর্যন্ত ১৩ গোল করে নিজের গোলসংখ্যাকে ১০১-এ উন্নীত করলেন এ ফরোয়ার্ড।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App