×

জাতীয়

কোনো মানুষ যেন ঠিকানাবিহীন না থাকে এটিই শপথ: প্রধানমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ জুন ২০২১, ১১:৩৯ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কোনো মানুষ যেন আর ঠিকানাবিহীন, গৃহহীন না থাকে। মুজিববর্ষে এটাই আমাদের অঙ্গিকার, যা বাস্তবায়ন করেছি।

রবিবার (২০ জুন) মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ প্রদান কার্যক্রমের দ্বিতীয় পর্যায়ে ৫৩ হাজার ৩৪০ পরিবারকে গৃহ প্রদানের শুভ উদ্বোধনের সময় শেখ হাসিনা এ কথা বলেন। এ সময় প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত ছিলেন।

শেখ হাসিনা বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুর হত্যাকান্ডের মাধ্যমে বাঙালি জাতি হারিয়েছে তার স্বপ্ন। বাংলাদেশ হারিয়েছে জন্মের চেতনায। বঙ্গবন্ধুর দেয়া সংবিধানে মানুষের মৌলিক অধিকার রয়েছে। ফেরার পর সারা দেশ ঘুরে বেরিয়েছি মানুষের দুঃখ কষ্ট লেগেছিলো সেই থেকে শপথ নিয়েছে মানুষের পাশে থাকার ভূমিহীন মানুষের জন্য গর্ত যে প্রক্রিয়ায় তখনই শুরু সেই সঙ্গে যুক্ত হয়েছে মুজিববর্ষে অঙ্গীকার। কোনো মানুষ যেন ঠিকানাবিহীন না থাকলে এটি সরকারের শপথ।

তিনি বলেন, মানুষের জীবনের অর্থ খুঁজে দেয়ার আমাদের লক্ষ্য। দারিদ্র্যমুক্ত করা আমাদের উদ্দেশ্য। কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে স্বাস্থ্যসেবা মানুষের দোরগোড়ায়। ৩০ প্রকার ওষুধ বিতরণ করা হচ্ছে। সমাজের নিম্ন স্তরে পড়ে থাকা মানুষের উন্নয়ন ঘটানো আমাদের লক্ষ্য। তাদের বাসস্থান শিক্ষা চিকিৎসা ব্যবস্থা করা আমাদের দায়িত্ব। তৃণমূল মানুষের জীবন যাপনের উন্নয়ন ঘটিয়ে অর্থনীতির মূল ধারায় তাদের সম্পৃক্ত করাই সরকারের লক্ষ্য।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App