চুক্তি বাস্তবায়নে স্বচ্ছতা ও জবাবদিহিতা থাকতে হবে: স্বপন ভট্টাচার্য্য

আগের সংবাদ

সুনামগঞ্জে রেললাইন নিয়ে দুই মন্ত্রীর পাল্টাপাল্টি ফেসবুক স্ট্যাটাস

পরের সংবাদ

লকডাউন: ২২ জুন থেকে খুলনা স্টেশনে কোন ট্রেন ঢুকবে না

প্রকাশিত: জুন ২০, ২০২১ , ৯:২৯ অপরাহ্ণ আপডেট: জুন ২০, ২০২১ , ৯:২৯ অপরাহ্ণ

আগামী মঙ্গলবার (২২ জুন) থেকে খুলনায় শুরু হচ্ছে এক সপ্তাহের কঠোর ‘লকডাউন’। লকডাউন চলাকালীন সময়ে খুলনা রেলস্টেশনে ট্রেনের আগমন এবং বহির্গমন বন্ধ থাকবে। একইসঙ্গে জেলার অভ্যন্তরে অথবা আন্তঃজেলার গণপরিবহন চলাচল বন্ধ থাকবে। আজ রবিবার (২০ জুন) খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ বিধিনিষেধ জারি করা হয়েছে।

এতে উল্লেখ করা হয়, লকডাউন চলাকালীন সময়ে খুলনা রেলস্টেশনে ট্রেনের আগমন এবং বহির্গমন বন্ধ থাকবে। একইসঙ্গে জেলার অভ্যন্তরে অথবা আন্তঃজেলার গণপরিবহন চলাচল বন্ধ থাকবে। এছাড়া ইজিবাইক, থ্রি হুইলার সব যানবাহন চলাচল বন্ধ থাকবে। খুলনা জেলা ও মহানগর পর্যায়ে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধ ও সার্বিক ব্যবস্থাপনা কমিটির ১৯ জুনের সভার সিদ্ধান্ত মোতাবেক খুলনা জেলা ও মহানগরে আগামী ২২ জুন মঙ্গলবার থেকে ২৮ জুন সোমবার পর্যন্ত বিধিনিষেধ আরোপ এবং লকডাউন ঘোষণা করা হলো।

আরও উল্লেখ করা হয়, আগামী ২২ জুন মঙ্গলবার থেকে ২৮ জুন সোমবার পর্যন্ত সব ধরনের দোকানপাট, মার্কেট, শপিংমল, কোচিং সেন্টার বন্ধ থাকবে। তবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ও কাঁচাবাজারের দোকান প্রতিদিন সকাল ৭ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত খোলা থাকবে। এ সময়ে হোটেল-রেস্তোরাঁ শুধু টেকওয়ে অথবা অনলাইনে খাবার সরবরাহ করতে পারবে। তবে ওষুধের দোকান সার্বক্ষণিক খোলা থাকবে।

এছাড়া সবধরনের পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে। জেলার অভ্যন্তরে সবধরনের সাপ্তাহিক হাট অথবা গরুর হাট বন্ধ থাকবে। অতি জরুরি প্রয়োজন ব্যতীত কোনোভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না। বাইরে অবস্থানকালে সবাইকে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে। তবে সরকারি-বেসরকারি অফিসের জরুরি কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারীরা অফিস চলাকালীন সময়ে তাদের নিজ নিজ অফিসের পরিচয়পত্র সঙ্গে নিয়ে বাইরে চলাচল করতে পারবেন।

রি-এনআর/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়