করোনাভাইরাস নিয়ে গবেষণায় একদল গবেষক

করোনায় আরও ৮২ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৪১

আগের সংবাদ

ইসি মাহবুব তালুকদার অসুস্থ হয়ে হাসপাতালে

পরের সংবাদ

টাঙ্গাইল ও এলেঙ্গায় ৭ দিনের বিধিনিষেধ আরোপ

প্রকাশিত: জুন ২০, ২০২১ , ৬:১৬ অপরাহ্ণ আপডেট: জুন ২০, ২০২১ , ৬:১৬ অপরাহ্ণ

করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় টাঙ্গাইল ও কালিহাতীর এলেঙ্গা পৌরসভায় সাত দিনের কঠোর বিধিনিষেধ জারি করেছে প্রশাসন। রোববার (২০ জুন) দুপুরে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক আতাউল গনি বলেন, করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় টাঙ্গাইল ও এলেঙ্গা পৌর এলাকায় ২২ থেকে ২৮ জুন সাত দিনের সর্বাত্মক কঠোর বিধিনিষেধ বহাল থাকবে।

তিনি জানান, কাঁচাবাজার, ওষুধের দোকান ছাড়া হোটেল, মার্কেটসহ সবই বন্ধ থাকবে এলাকা গুলোতে। এছাড়া নিত্য প্রয়োজনীয় পণ্যবাহী ট্রাক ছাড়া গণপরিবহন, রিকশা, ইজিবাইক, সিএনজি অটোরিকশাসহ সকল যানবাহন বন্ধ থাকবে।

“এক সপ্তাহ পর করোনা পরিস্থিতি বিবেচনা করে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।”সেই সঙ্গে টাঙ্গাইল উত্তরবঙ্গের প্রবেশ পথ হওয়ায় উত্তরের পথে চলাচল করা কোনো যানবাহন টাঙ্গাইলের সীমানার কালিহাতীর এলেঙ্গা ও টাঙ্গাইলে থামতে পারবে না বলেও জানিয়েছেন জেলা প্রশাসক।

সভায় জেলা পরিষদ চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, টাঙ্গাইল-৫ আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, সিভিল সার্জন আবুল ফজল মো. সাহাব উদ্দিন খান, টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী প্রমুখ উপস্থিত ছিলেন।

টাঙ্গাইলে গত ২৪ ঘণ্টায় ১৫৩টি নমুনা পরীক্ষা করে ৪৭ জনের করোনাভাইরাস পজিটিভ পাওয়া গেছে। এদের মধ্যে সদর উপজেলায় ১৭ জন, কালিহাতীতে ১৭ জন, ঘাটাইল ৯ জন, সখিপুরে চার জন রয়েছে বলে জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছেন।

বর্তমানে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা হলো ৬ হাজার ১০৯। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৯৮ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়