×

জাতীয়

হাইকোর্টকে পাশ কাটিয়ে সাবেক ডিআইজি পার্থকে নিম্ন আদালতে জামিন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জুন ২০২১, ০৭:৩১ পিএম

হাইকোর্টকে পাশ কাটিয়ে সাবেক ডিআইজি পার্থকে নিম্ন আদালতে জামিন

সাবেক ডিআইজি পার্থ গোপাল বণিক/ফাইল ছবি

যে আসামিকে একাধিকবার জামিন দেননি দেশের সর্বোচ্চ আদালত, সেই আসামিকেই অনেকটা গোপনে জামিন দিয়ে মুক্তির সুযোগ করে দিয়েছেন ঢাকার বিশেষ জজ আদালত। হাইকোর্টকে বৃদ্ধাঙ্গুলি দেখানো আদেশের পর অনেকটা সুপার সনিক গতিতে জামিন নিয়ে কাশিমপুর কারাগার থেকে বেরিয়ে গেছেন সাবেক ডিআইজি প্রিজন্স পার্থ গোপাল বণিক।

২০১৯ সালের ২৮ জুলাই পার্থ গোপাল বনিককে ৮০ লাখ টাকাসহ রাজধানীর ধানমণ্ডির ভূতের গলির বাসা থেকে গ্রেপ্তার করে দুদক। মামলা হয় অর্থপাচার ও ঘুষ নেওয়ার অভিযোগে। এরপর একাধিকবার হাইকোর্টে জামিন চান সাবেক এই কারা কর্মকর্তা। তবে, সেই আবেদনে সাড়া না দিয়ে মামলাটি ৬ মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দেন আদালত।

বৃহস্পতিবার (১৭ জুন) ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতে জামিন চাইতে আসেন পার্থ গোপাল বণিক। দুপরে শুনানি শেষে আদালত জামিন আদেশ পরে দেবেন বলে জানান। ওই দিন রাত সাড়ে আটটায় তার জামিন আদেশ পৌঁছে যায় কেন্দ্রীয় কারাগারে। অথচ এ মামলায় দুদকের প্রধান কৌশলি জামিন আদেশ জানতে পারেন রাত ৯ টায়।

কারা কর্তৃপক্ষ জানায়, বৃহস্পতিবার রাতে জামিননামা হাতে পেয়েছেন তারা। পরদিন সকালে কারাগার থেকে পার্থ গোপাল বণিককে নিয়ে যান তার স্ত্রী। এই জামিনে অবাক হয়েছেন ঢাকা জজ কোর্টের দুদকের অন্য আইনজীবীরাও।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App