×

সারাদেশ

সাতক্ষীরায় একদিনে সার্বোচ্চ ৯ জনের মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জুন ২০২১, ০৫:৩০ পিএম

সাতক্ষীরায় একদিনে সার্বোচ্চ ৯ জনের মৃত্যু

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল

সাতক্ষীরা করোনা ডেডিকেটেড মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘন্টায় ৫ নারীসহ ৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন করোনায় আক্রান্ত হয়ে এবং বাকিরা সবাই উপসর্গ নিয়ে মারা যান। সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে একদিনে এটাই সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা।

এছাড়া মেডিকেল কলেজ হাসপাতাল, সদর হাসপাতাল ও ৬টি ক্লিনিকে ৩৬১ জন ভর্তি রয়েছে। এরমধ্যে পজিটিভ ৩৮ জন। পাশপাশি ৮২৯ জন করোনা পজিটিভ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন। এছাড়াও জেলায় মোট পজিটিভ মৃত্যু ৫৭জন ও করোনা উপসর্গে মৃত্যু ২৬৬ জন। জেলায় এপর্যন্ত মোট আক্রান্ত ২৭৮৪জন।

গত ২৪ ঘন্টায় সাতক্ষীরা মেডিকেলে ৯২ জনের করোনা টেস্টে ৫৬ জন শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৬০ দশমিক ৮৭ শতাংশ।

সামেক হাসপাতাল সূত্রে জানা যায়, সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৮ জুন ভোররাত সাড়ে ৩টা থেকে রাত সোয়া ১১টার মধ্যে বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার কুদরত-ই-খুদা ৯ জনের মৃত্যুর খবর নিশ্চিত করে বলেন, স্বাস্থ্যবিধি মেনে মৃতদেহ দাফন ও সৎকার করার জন্য বলা হয়েছে।

এদিকে সাতক্ষীরায় শনিবার থেকে তৃতীয় দফার লকডাউন শুরু হয়েছে। এবারের লকডাউন বাস্তবায়নে সকাল ১১টায় শহরের হাসপাতাল সড়ক থেকে সামাজিক ও রাজনৈতিক সংগঠন ও ব্যক্তিদের নিয়ে প্রশাসন ও আইনশৃঙখলা বাহিনীর কার্যক্রম শুরু হওয়ার কথা থাকলেও বৈরি আবহাওয়া ও প্রচণ্ড বৃষ্টির কারণে তা হয়নি।

এছাড়া সীমান্ত জেলা সাতক্ষীরায় এখনও প্রতিদিন বিজিবির অভিযান কার্যক্রম অব্যাহত আছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App