×

সারাদেশ

রাবিতে ভিসির বাসা ও প্রশাসনিক ভবনে তালা দিল অবৈধ নিয়োগপ্রাপ্তরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জুন ২০২১, ১২:৩৭ পিএম

রাবিতে ভিসির বাসা ও প্রশাসনিক ভবনে তালা দিল অবৈধ নিয়োগপ্রাপ্তরা

শনিবার সকালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স কমিটির সভা ও সিন্ডিকেট সভা পণ্ড করতে ক্যাম্পাসের প্রশাসন ভবনে তালা লাগিয়েছে বিতর্কিত নিয়োগপ্রাপ্তরা। ছবি: ভোরের কাগজ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ফিন্যান্স কমিটির সভা ও সিন্ডিকেট সভা পণ্ড করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবন ও ভিসি বাস ভবনে তালা লাগিয়েছে বিশ্ববিদ্যালয় অবৈধভাবে বিতর্কিত নিয়োগপ্রাপ্তরা। শনিবার (১৯ জুন) সকাল ৯টার দিকে তারা এ তালা ঝুলায়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানায়, শনিবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বাস ভবনে ফাইন্যান্স কমিটির একটি সভা হওয়ার কথা ছিল। এছাড়া, আগামী ২২ জুন বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হবে। তবে এই সভা দুটি যাতে অনুষ্ঠিত হতে না পারে, সে কারণেই ভবনগুলোত তালা লাগিয়েছে বিতর্কিত নিয়োগপ্রাপ্তরা।

এ বিষয়ে নিয়োগপ্রাপ্ত আতিকুর রহমান সুমন নামের একজন জানান, শনিবার ফাইন্যান্স কমিটি ও আগামী ২২ জুন সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হওয়ার কথা। যদি ফাইন্যান্স কমিটির মিটিং হয়, তাহলে আগামী ২২ জুন সিন্ডিকেট হবে। আমরা শুনেছি, ওই সিন্ডিকেট সভায় আমাদের নিয়োগ সম্পূর্ণভাবে বাতিলের জন্য সুপারিশ করা হবে। সে কারণে আমরা সিন্ডিকেট ও ফাইন্যান্স কমিটির মিটিং যাতে না হয়, সে জন্য আমরা ভবনগুলোতে তালা লাগিয়েছি।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা বলেন, তালা লাগানোর ঘটনাটি আমি শুনেছি। এ ধরনের ঘটনা ঘটতে পারে তা কয়েক দিন থেকেই আমি শুনছিলাম। সে কারণে প্রক্টর এর মাধ্যমে নগরীর মতিহার থানায় মৌখিক ও লিখিতভাবে আমরা বিষয়টি জানিয়েছি।

এছাড়াও রাজশাহীর স্থানীয় রাজনৈতিক নেতারা বিষয়টি অবগত রয়েছেন। আমি প্রশাসনের সবার সঙ্গে আবার কথা বলব, তারপর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে রাজশাহী বিশ্ববিদ্যালয় সাবেক উপাচার্য অধ্যাপক আবদুস সোবাহান তার বিদায় বেলায় শিক্ষা মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ১৩৭ জনের একটি বিতর্কিত নিয়োগ দিয়ে যান। মন্ত্রণালয়ের নির্দেশে সেই ১৩৭ জনের যোগদান স্থগিত রেখেছেন বর্তমানে দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা। এটি নিয়েই আগে থেকে ঝামেলা চলছে ক্যাম্পাসে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App