×

চিত্র বিচিত্র

রান্নাঘর সাজাতে পৌঁনে ৬ কোটির মুদ্রা সেঁটে দেওয়া হলো দেওয়ালে!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জুন ২০২১, ০২:০৫ পিএম

রান্নাঘর সাজাতে পৌঁনে ৬ কোটির মুদ্রা সেঁটে দেওয়া হলো দেওয়ালে!

সাড়ে ৫ লাখের মুদ্রা দিয়ে সাজানো রান্নাঘর (ছবি সৌজন্য-ফেসবুক)

করোনা মহামারির কারণে এখন মানুষের জীবনযাত্রাই বদলে গেছে। করোনার হাত থেকে বাঁচতে এবং এই মহামারিকে নিয়ন্ত্রণ করতে বেশির ভাগ জায়গাতেই লকডাউন জারি করা হয়েছে। তার ফলে বহু মানুষকেই ঘরবন্দি হয়ে থাকতে হচ্ছে।

শুধুমাত্র ভারত বা বাংলাদেশের মানুষই নয়, বিশ্বের অনেক দেশের মানুষই দীর্ঘ সময় ধরে গৃহবন্দি। প্রথম কয়েক দিন কোনো মতে কাটলেও তারপরেই একঘেয়ে লাগতে শুরু করে এই 'আইসোলেটেড' জীবন। এই বন্দিদশায় সময় কাটাতে অনেকেই অনেক কিছু করতে শুরু করছেন। কেউ ডাল গোনা কফি তৈরি করছেন, কেউ আবার নিজের কল্পনাশক্তিকে তুলির আঁচড়ে ফুটিয়ে তুলছেন।

কেউ নাচ করে বা গান গেয়ে নিজের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটাচ্ছেন। নতুন করে খুঁজে নিচ্ছেন নিজেকে। কেউ আবার ঘরেই বাগান করছেন। রান্না নিয়ে নানারকম ‘এক্সপেরিমেন্ট’করছেন অনেকে। আবার কেউ ঘরকে নতুন করে সাজিয়ে তুলেছেন।

তবে বিলি জো ওয়েলসবি নামে উত্তর-পশ্চিম ইংল্যান্ডের এক মহিলা এই লকডাউনে সময় কাটাতে বেছে নিয়েছেন সম্পূর্ণ ভিন্ন এক পথ। তিনি সাজিয়ে তুলেছেন তাঁর রান্নাঘর। এ আবার নতুন কী? তবে তিনি যেভাবে বিলি তার রান্নাঘর সাজিয়ে তুলেছেন তাতে চোখ কার্যত কপালে উঠে যাবে।

বিলি ৭ হাজার ৫০০ টি মুদ্রা দিয়ে সাজিয়েছেন তার রান্নাঘর। যার প্রতিটি মুদ্রার মূল্য ৭৫ ইউরোর সমান। অর্থাৎ বাংলাদেশি টাকায় মোট ৫ কোটি ৭৬ লাখ ১৮ হাজার টাকা খরচ করেছেন তিনি। সেই মুদ্রা দেওয়ালে লাগিয়ে সাজানো হয়েছে তার রান্নাঘর।

বিলি জানান, এটি আমাদের সবচেয়ে আনন্দের জায়গা। প্রায় ১০ ঘণ্টা সময় লেগেছে পুরো কাজটি সম্পন্ন করতে। ভাবতেই ভালো লাগছে পুরোটাই আমার নিজের হাতে করা।

বিলি তার রান্নাঘরের ছবি সোশ্যাল মিডিয়াতে প্রকাশ করলে অনেকেই বাহবা জানান তাকে। একজন লিখেছেন, চমৎকার!

আবার আরেকজন লিখেছেন, খুবই সুন্দর লাগছে।

ইংল্যান্ডের কিছু কিছু এলাকায় এখনও জারি রয়েছে লকডাউন। বিলিও ঘরবন্দি। এখন ‘কোটি’টাকা দিয়ে সাজানো রান্নাঘরে রকমারি রান্না করে সময় কাটাচ্ছেন বিলি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App