×

জাতীয়

রবিবার থেকে কমলাপুর-জয়দেবপুর রুটে ৪ জোড়া বিশেষ ট্রেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জুন ২০২১, ০৯:০৬ পিএম

রবিবার থেকে কমলাপুর-জয়দেবপুর রুটে ৪ জোড়া বিশেষ ট্রেন

ট্রেন। ফাইল ছবি

ঢাকা থেকে জয়দেবপুর (গাজীপুর) পর্যন্ত সড়কে ব্যাপক যানজটে যাত্রীদের অসুবিধা কমাতে বিশেষ ৪ জোড়া ট্রেন চালাচ্ছে বাংলাদেশ রেলওয়ে। রবিবার (১৯ জুন) ভোর ৫টা থেকে এ বিশেষ ট্রেনগুলো চলবে। ঢাকা থেকে জয়দেবপুরে যাওয়া আসার জন্য সড়ক পথে বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) নির্মাণ কাজ চলায় এবং ময়মনসিংহ পর্যন্ত ৬ লেনে উন্নীতকরণ প্রকল্পের কাজ চলমান থাকায় এ রাস্তাটি খুড়ে খানাখন্দে পরিনত হয়েছে। সেকারণে সড়কের যাত্রীদের ঘন্টার পর ঘন্টা যানজটে পড়তে হয়।

এবিষয়ে গাজীপুর-২ আসনের সংসদ সদস্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল রেলমন্ত্রীকে গত সপ্তাহে ঢাকা থেকে যাতয়াতকারী অফিসসহ সব যাত্রীদের সুবিধার্থে কয়েকটি ট্রেন চালানোর অনুরোধ জানান। তার প্রেক্ষিতে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন ৪ জোড়া বিশেষ ট্রেন চালানোর নির্দেশনা দিয়েছেন। যা রবিবার থেকে চলবে।

এবিষয়ে কমলাপুর রেলওয়ের স্টেশন মাস্টার এন সি সাহা ভোরের কাগজকে জানান, সড়কে যানজটের প্রেক্ষিতে রবিবার থেকে কমলাপুর-জয়দেবপুর, কমলাপুর-টাঙ্গাইল এবং কমলাপুর -কালিয়াকৈর পর্যন্ত চারটি বিশেষ ট্রেন চালানো হবে।

ট্রেনগুলোর মধ্যে তুরাগ এক্সপ্রেস সকাল ৫ টায় কমলাপুর থেকে ছেড়ে ৬ টায় জয়দেরপুরে পৌছাবে। এরপরে সেটি আবার ৭টা ১৫ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে। আবার বিকেল ৫টা ২০ মিনিটে তুরাগ কমলাপুর থেকে জয়দেবপুরের উদ্দেশ্যে ছেড়ে যাবে। রাতে সেটি আবারো জয়দেরপুর থেকে ছেড়ে কমলাপুরে আসবে।

আবার টাঙ্গাইল এক্সপ্রেস ট্রেনটি বিকাল ৬টায় কমলাপুর থেকে টাঙ্গাইলের উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং টাঙ্গাইল থেকে সকালে কমলাপুরের উদ্দেশ্যে ছেড়ে আসবে। অন্য ট্রেন কালিয়াকৈউর এক্সপ্রেসটি দুপুর ১টা ৪৫ মিনিটে কমলাপুর থেকে হাইটেক পার্ক পর্যন্ত যাবে। সেটি পরের দিন সকালে কমলাপুরের উদ্দেশ্যে ছেড়ে আসবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App