×

খেলা

টসে হেরে ব্যাটিংয়ে ভারত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জুন ২০২১, ০৪:৩৫ পিএম

টসে হেরে ব্যাটিংয়ে ভারত

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে মুদ্রা নিক্ষেপ করেছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের প্রথম দিনটি গতকাল বৃষ্টিতে ভেসে যায়। ফলে ফাইনালের মতো উত্তেজনাকর ম্যাচে দুই দলকে কাটাতে হয়েছে বসে থেকে। তবে সকল অপেক্ষার অবসান ঘটিয়ে আজ শনিবার (১৯ জুন) দ্বিতীয় দিন মাঠে গড়িয়েছে ফাইনাল ম্যাচ। তবে সুখবর হলো ম্যাচটি চারদিন হবে না। ম্যাচটি হবে পাঁচদিনই।

অনেকেই হয়তো অবাক হবেন এটি  চিরাচরিত একটি টেস্ট ম্যাচের মতো একটি ম্যাচ হলেও এই ম্যাচে আইসিসি একদিন রিজার্ভ ডে রেখেছিল। এখন ওই রিজার্ভ ডে থাকায় আর বৃষ্টি বাগড়া না দিলে ম্যাচটি পাঁচদিনই হবে।

ম্যাচটিতে টসে জয় পান কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। টসে জিতে তিনি বিরাট কোহলিকে ব্যাট করার আমন্ত্রণ জানান। তবে যখন টস হচ্ছিল তখন সাউদাম্পটনের রোজবলে জ্বলছিল ফ্লাডলাইটের আলো। ঘন মেঘের কারণে আকাশ অন্ধকার হয়ে থাকায় ফ্লাডলাইট জ্বালাতে হয়েছে।

টসে জিতে বোলিং নেয়ার সিদ্ধান্তের বিষয়ে জানাতে গিয়ে উইলিয়ামসন বলেন, ‘আবহাওয়ার কারণে বলা যায় বল সুইং করবে। আর আমরা শুরুর সময়টায় এই সুযোগটি কাজে লাগাতে চাই। তাই বোলিং করার সিদ্ধান্ত নিয়েছি।’

এদিকে এই রিপোর্ট লেখা পর্যন্ত ভারত ৭ ওভার খেলে কোনও উইকেট না হারিয়ে ২৪ রান করেছে। ব্যাট করছেন ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিল। রোহিত ২৬ বল খেলে ১৭ রান করে অপরাজিত আছেন। আর শুভমান গিল ১৬ বল খেলে ৮ রান করে অপরাজিত আছেন।

এদিকে ম্যাচটি শুরু হওয়ার কথা ছিল গতকাল। কিন্তু গতকাল সকাল থেকেই সাউদাম্পটনে ছিল বৃষ্টি। আর এই বৃষ্টির কারণে ম্যাচের টসও করা যায়নি। দিনভর তবুও অপেক্ষা করা হয় ম্যাচ শুরু করার জন্য। কিন্তু মাঠ ভেজা থাকায় ও আকাশ ঠিক না হওয়ার আর সম্ভাবনা না দেখায় ওই দিনের খেলা পরিত্যাক্ত ঘোষণা করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App