আবার শুরু হলো প্রথম ডোজের টিকাদান

আগের সংবাদ

রাজশাহী মেডিকেলে করোনায় আরো ১০ জনের মৃত্যু

পরের সংবাদ

উরুগুয়েকে হারিয়ে জয়ে ফিরল আর্জেন্টিনা

প্রকাশিত: জুন ১৯, ২০২১ , ৯:০২ পূর্বাহ্ণ আপডেট: জুন ১৯, ২০২১ , ৯:২৬ পূর্বাহ্ণ

প্রথম ম্যাচে চিলির বিপক্ষে ড্র দিয়ে কোপা আমেরিকার এবারের আসর শুরু হয়েছিল আর্জেন্টিনার। আজ শনিবার (১৯ জুন) উরুগুয়ের বিপক্ষে টুর্নামেন্টের প্রথম জয় পেয়েছে মেসি বাহিনী। আর্জেন্টিনার পক্ষে ম্যাচের স্কোরলাইন ছিল ১-০। জয়সূচক একমাত্র গোলটি এসেছে গুইডো রদ্রিগেজের পা থেকে। অন্যদিকে উরুগুয়ের টুর্নামেন্ট যাত্রা শুরু হলো হার দিয়ে।

বিশ্বকাপ বাছাইসহ আগের তিনটি ম্যাচে ড্র করেছিল আর্জেন্টিনা। দলের প্রয়োজনে, দলের সন্তুষ্টির জন্য অন্তত একটি হলেও জয় দরকার ছিল লিওনেল মেসিদের। সে লক্ষ্যেই আজ লুইস সুয়ারেজদের মুখোমুখি হয়েছিল লিওনেল স্কালোনির শিষ্যরা। উরুগুয়েও ছিল জয়ের ব্যাপারে অত্যন্ত আশাবাদী। এই দলটিতেই রয়েছেন লুইস সুয়ারেজ, এডিনসন কাভানি, দিয়াগো গডিন, ফেদে ভালভার্দে, রদ্রিগো বেনটাংকুরদের মত বিশ্বমানের কয়েকজন তারকা।

সুয়ারেজ সদ্য সমাপ্ত লা লিগা মৌসুমে দলের সর্বোচ্চ গোলদাতা হওয়ার পাশাপাশি অ্যাতলেটিকো মাদ্রিদকে জিতিয়েছেন লা লিগা শিরোপা। এডিনসন কাভানিও ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে দুর্দান্ত খেলেছেন মৌসুমজুড়ে। এতদ সত্ত্বেও এস্তাদিও ন্যাচিওনাল স্টেডিয়ামে ১৩ মিনিটের মাথায় গোল হজম করে ফেলে উরুগুয়ে। লিও মেসির পাস থেকে এই গোলটি করেন রদ্রিগেজ। শেষ পর্যন্ত এটিই ছিল ম্যাচের ফল নির্ধারণী গোল। এ জয়ের ফলে ৪ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের শীর্ষে উঠেছে আর্জেন্টিনা। চিলির পয়েন্টও ৪, তবে তারা আর্জেন্টিনার থেকে গোল ব্যবধানে পিছিয়ে রয়েছে।

রি-এস/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়