‘সুন্দরবন’ ও ‘পদ্মা’য় পাকিস্তানে সামরিক সরঞ্জাম যাচ্ছে

আগের সংবাদ

চট্টগ্রামে জলজট সমন্বয়হীনতায়

পরের সংবাদ

জিততে ভুলে গেছে ক্রোয়েশিয়া

প্রকাশিত: জুন ১৯, ২০২১ , ১২:৫২ পূর্বাহ্ণ আপডেট: জুন ১৯, ২০২১ , ১২:৫৫ পূর্বাহ্ণ

ইউরো চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় ম্যাচে আজ চেক প্রজাতন্ত্রের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে ক্রোয়েশিয়া। এ নিয়ে টুর্নামেন্টের দুটি ম্যাচের একটিতেও জয়ের মুখ দেখল না রাশিয়া বিশ্বকাপের ফাইনালিস্ট দলটি। আগের ম্যাচে তারা ইংল্যান্ডের বিপক্ষে হেরেছিল ১-০ গোলে। জয় না পেলেও চেক প্রজাতন্ত্রের বিপক্ষে অজেয় থাকার রেকর্ড ধরে রেখেছে দালিচের শিষ্যরা।

এ নিয়ে চার ম্যাচের তিনটিতে ড্র ও একটি ম্যাচে জিতল ক্রোয়েশিয়া। এ ড্রয়ের ফলে ৪ পয়েন্ট হলো চেক প্রজাতন্ত্রের। আগের ম্যাচে স্কটল্যান্ডকে হারিয়েছিল তারা।

স্কটল্যান্ডের হ্যাম্পডেন স্টেডিয়ামে দুই মিনিটের মাথায়ই ক্রোয়েধিয়ার রক্ষণভাগের পরীক্ষা নেয় চেক প্রজাতন্ত্র। ডমাগোজ ভিদার দৃঢ়তায় সে যাত্রায় রক্ষা পায় ক্রোয়েট শিবির। ৩৭তম মিনিটে ডি বক্সের ভেতর প্যাট্রিক সিককে ফাউল করেন দিজান লভ্রেন। পেনাল্টির সিদ্ধান্ত নিয়ে সংকোচে ভোগেন ম্যাচ রেফারি। ভার দেখে সে বিষয়ে নিশ্চিত হন তিনি।

এরপর পেনাল্টি থেকে সেই প্যাট্রিকই চেক প্রজাতন্ত্রকে লিড এনে দেন। এই এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় দলটি। বিরতি থেকে ফিরেই ঘুরে দাঁড়ায় লুকা মড্রিচের দল। আন্দ্রে কামারিচের পাস থেকে এ সময় গোলটি করেন এভান পেরিসিচ। ফলে ম্যাচে ১-১ গোলে সমতা আসে। এরপর ক্রোয়েশিয়া আরও একবার প্রজাতন্ত্রের জালে বল জড়ানোর চেষ্টা করেছে। তবে গোলরক্ষকের অদম্য সাহসিকতায় বেঁচে যায় তারা। অন্যদিকে পেনাল্টি ছাড়া আর কোনো শটই লক্ষ্যে ছিল না প্রজাতন্ত্রের।

আর-এসএস/ এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়