খুলনা মেডিকেলে করোনায় রেকর্ড ১১ জনের মৃত্যু

আগের সংবাদ

রাবিতে ভিসির বাসা ও প্রশাসনিক ভবনে তালা দিল অবৈধ নিয়োগপ্রাপ্তরা

পরের সংবাদ

জন্মভূমি নয় মাতৃভূমি চিলিকে জেতালেন বেরারটন

প্রকাশিত: জুন ১৯, ২০২১ , ১২:২৩ অপরাহ্ণ আপডেট: জুন ১৯, ২০২১ , ১২:২৩ অপরাহ্ণ

কোপা আমেরিকায় আজ শুক্রবার বলিভিয়াকে ১-০ গোলের ব্যবধানে হারিয়েছে চিলি। ম্যাচটিতে চিলির জয়ের জন্য একমাত্র গোলটি করেছেন ইংল্যান্ডে জন্ম নেয়া স্ট্রাইকার বেন বেরারটন।

ইংল্যান্ডে জন্ম নেয়া বেরারটনের মা হলেন চিলিয়ান। আর নিজ জন্মভূমি ইংল্যান্ডের বদলে মায়ের জন্মভূমি চিলির হয়ে খেলার সুযোগ নিয়েছেন আজই চিলির হয়ে অভিষেক হওয়া এই খেলোয়াড়।

গ্রুপ ‘এ’ তে খেলা চিলি নিজেদের প্রথম ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে ১-১ গোলে ড্র করে, আজ জয় তুলে নেয়ার মাধ্যমে চার পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে ওঠে এসেছে তারা।

এদিকে বলিভিয়ার পাঁচজন খেলোয়াড় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এ ম্যাচটিতে খেলতে পারেননি। ফলে এমনিতেই দুর্বল হয়ে পরেছিল তারা। তাই মাত্র একটি গোলই চিলির জন্য যথেষ্ঠ ছিল।

আর আন্তর্জাতিক ফুটবলে বলিভিয়া দীর্ঘদিন যাবত ধুকে চলছে। তারা নিজেদের সর্বশেষ ৩১টি ম্যাচের মধ্যে জয় পেয়েছে মোটে তিনটি ম্যাচে। এমনকি এবারের কোপায় নিজেদের প্রথম ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে ৩-১ গোলের বড় ব্যবধানে হেরেছিল তারা।

রি-এস/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়