×

খেলা

রেড ডেভিলদের কাছে পাত্তা পেল না ডেনিশরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জুন ২০২১, ০৮:৫৩ এএম

রেড ডেভিলদের কাছে পাত্তা পেল না ডেনিশরা

বেলজিয়ামের জয়ের নায়ক কেভিন ডি ব্রুইন।

ইউরোতে বৃহস্পতিবার ডেনমার্কের বিপক্ষে ২-১ গোলের ব্যবধানে জয় তুলে নিয়েছে বিশ্বের নাম্বার ওয়ান দল বেলজিয়াম। এর মাধ্যমে গ্রুপ পর্বের দুটি ম্যাচ খেলে দুটিতেই জয় তুলে নিয়েছে রেড ডেভিল খ্যাত বেলজিয়াম। ইউরোপিয়ান প্রতিযোগিতায় এবার প্রথমবারের মতো টানা দুটি ম্যাচে জয় তুলে নিয়েছে তারা। প্রথমে গোল হজম করে বেকায়দায় পড়ে গিয়েছিলো রেড ডেভিলরা। কিন্তু ম্যাচের শেষ পর্যন্ত শেষ হাসিটা তারাই হেসেছে। টানা দুটি ম্যাচ জিতে ইতালির পর দ্বিতীয় দল হিসাবে রাউন্ড ষোলতে জায়গা করে নিল তারা।

ডেনিশদের বিপক্ষে মাত্র ২ মিনিটের সময় গোল হজম করে বসে রোমেলু লুকাকুরা। ডেনমার্কের হয়ে এই গোলটি করেন পলসেন। কিন্তু ৫৪ মিনিটের সময় থরগান হ্যাজার্ড ও ৭০ মিনিটের সময় কেভিন ডি ব্রুইন গোল করলে শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে বেলজিয়াম।

এদিকে প্রথমে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত জয় তুলে নিয়ে ডেনমার্কের পুরনো একটি ঘায়ে আবার নতুন করে আঘাত করলো রেড ডেভিলরা। ১৯৮৪ সালে সর্বশেষ  ডেনমার্কের বিপক্ষে কোনো ইউরোপিয়ান প্রতিযোগিতায় খেলেছিল বেলজিয়াম। সেই ম্যাচটিতে ডেনমার্ক প্রথমে দুটি গোল করেও শেষ পর্যন্ত ৩-২ গোলের ব্যবধানে হেরেছিল। এবারও বেলজিয়ামের বিপক্ষে প্রথমে গোল করে হার নিয়ে মাঠ ছাড়তে হলো ডেনমার্ককে। মানে সেই পুরনো দিনের কথা আবার মনে করিয়ে দিলো রেড ডেভিলরা। ডেনিশরা এই হারের মাধ্যমে নিজেদের ফুটবলের ইতিহাসে প্রথমবারের মতো ইউরোপিয়ান কোন প্রতিযোগিতায় টানা দুই ম্যাচে হারল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App