×

সারাদেশ

রাজশাহী মেডিকেলে আরও ১২ জনের মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জুন ২০২১, ১০:২৭ এএম

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে নতুন করে আরও ১২ জন মারা গেছেন। বৃহস্পতিবার (১৭ জুন) সকাল ৮টা থেকে শুক্রবার (১৮ জুন) সকাল ৮টা পর্যন্ত বিভিন্ন সময়ে মারা যান এ ১২ জন। এ নিয়ে ১৮ দিনে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১৮৩ জনে।

হাসপাতাল সূত্র জানায়, সর্বশেষ ২৪ ঘন্টায় মৃত এ ১২ জনের মধ্যে করোনা পজেটিভ ছিলেন ৬ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন ৫ জন এবং একজনের মৃত্যু হয়েছে করোনা নেগেটিভ থাকার পরও। মৃতদের মধ্যে রাজশাহীরই ৫ জন। আর বাকি ৭ জনের নওগাঁর ৩, চাঁপাইনবাবগঞ্জ ও নাটোরের দুইজন করে চারজন। গত ২৪ ঘণ্টায় করোনা ও এর উপসর্গ নিয়ে হাসপাতালটিতে ভর্তি হয়েছেন ৪১ জন এবং ছাড় পেয়েছেন ৫১ জন। রামেকের করোনা ইউনিটে বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৩৪৯। এদের মধ্যে ১৬৫৮ জন করোনা আক্রান্ত রোগী।

তথ্যমতে, রামেক হাসপাতালের করোনা ইউনিটে জুন মাসের এ ১৮ দিনের মধ্যে গত ৪ জুন সর্বোচ্চ মৃত্যু হয় ১৬ জনের। আর গত ১২ জুন মারা গেছেন সর্বনিম্ন ৪ জন। হাসপাতালটির করোনা ইউনিটে বর্তমানে মোট বেড সংখ্যা ৩০৯।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করে বলেন, আগেরদিন ১০ জন মারা গেলেও সর্বশেষ ২৪ ঘণ্টায় ১২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন করোনা নেগেটিভ ছিলেন। করোনা ইউনিটে বর্তমানে ৩০৯টি বেডে করোনা রোগীরা চিকিৎসাধীন রয়েছেন। তবে এ সংখ্যা আরো বৃদ্ধির প্রক্রিয়া চলমান। পর্যাপ্ত সেবা দিতে শতভাগ চেষ্টা চালিয়ে যাওয়া হচ্ছে। চিকিৎসক ও নার্সদের সেবার কোনো ঘাটতি নেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App