×

সারাদেশ

গাইবান্ধায় ব্যবসায়িকে কুপিয়ে হত্যা, প্রতিবাদে আগুন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জুন ২০২১, ০২:১৯ পিএম

গাইবান্ধায় ব্যবসায়িকে কুপিয়ে হত্যা, প্রতিবাদে আগুন
গাইবান্ধায় ব্যবসায়িকে কুপিয়ে হত্যা, প্রতিবাদে আগুন
গাইবান্ধায় ব্যবসায়িকে কুপিয়ে হত্যা, প্রতিবাদে আগুন
গাইবান্ধায় ব্যবসায়িকে কুপিয়ে হত্যা, প্রতিবাদে আগুন

গাইবান্ধা সদর উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের বালুয়া বাজারে কথাকাটাকাটির জেরে ছুরিকাঘাতে রোকন সরদার(৩৫) নামে এক ব্যবসায়িকে কুপিয়ে হত্যার ঘটনা ঘটেছে। অভিযুক্তদের শাস্তির দাবিতে তাদের বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নি সংযোগ করে উত্তেজিত জনতা। নিহত রোকন সরদার যুবক সদর উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের ভগবানপুর গ্রামের হারু সরদারের ছেলে। এসময় আহত হয়েছেন একই গ্রামের মোজাম্মেল সরদারের ছেলে জিল্লুর রহমান ও ইউপি সদস্য সাথি সরদার। ঘটনাটি নিশ্চিত করেছেন রামচন্দ্রপুর ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম।

জানা গেছে, সদর উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের বালুয়া বাজারে বৃহস্পতিবার রাতে ভাই ভাই হোটেল ও কাজী হোটেলের মিষ্টি বিক্রিকে কেন্দ্র করে কথাকাটির সৃষ্টি হয়। স্থানীয় আওয়ামী লীগ নেতা ও ইউপি সদস্য সাথী রাত ১০টার দিকে কাজি শফিউর রহমানের ছেলে কাজী হোটেলের মালিক বখাটে সোহেলের সাথে কথা বলতে যায়। এ সময় ইউপি সদস্য সাথী ও তার সাথে থাকা লোকজনের ওপর মাদকাসক্ত সোহেল, তার ভাই সুমন ও সোহান ধারালো অস্ত্র দিয়ে হামলা করে। এসময় সাথীকে বাঁচাতে গেলে সাথীর দুই চাচা ব্যবসায়ি রোকন সরদার ও জিল্লুরকে সোহেল ও তার ভাইয়েরা ধারালো অস্ত্র দিয়ে কোপাতে থাকে। এতে গুরুতর আহত হয় রোকন সরদার, জিল্লুর রহমান ও ইউপি সদস্য সাথি সরদার।

স্থানীয়রা তাদের উদ্ধার করে গাইবান্ধা জেলা হাসপাতালে নেওয়ার পর রোকন সরদারকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। জিল্লুরকে আশঙ্কাজনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ইউপি সদস্য সাথী সরদারকে গাইবান্ধা জেলা হাসপাতালে ভর্তি করা হয়।

ব্যবসায়ি রোকন সরদারের হত্যার ঘটনায় শুক্রবার সকালে উত্তেজিত জনতা সোহেল, তার ভাই সুমন এবং সোহানের ব্যবসা প্রতিষ্ঠান কাজী হোটেলে ও বসতবাড়িতে অগ্নি সংযোগ করে। আগুনের হাত থেকে রক্ষা করতে আশপাশের দোকানের মালামাল গাইবান্ধা-নাকাইহাট-গোবিন্দগঞ্জ সড়কে বের করে রাখা হয়। এতে সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে ফায়ার সার্ভিসের লোকজন গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার মো. ইলিয়াস জিকো জানান, পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। অপরাধীদের গ্রেপ্তারে পুলিশের অভিযান চলছে। নিহতের ব্যাপারে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App