×

জাতীয়

অপু কিশোর গ্যাংয়ের হোতাসহ গ্রেপ্তার ৩

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জুন ২০২১, ০৩:০৪ পিএম

অপু কিশোর গ্যাংয়ের হোতাসহ গ্রেপ্তার ৩

আটক অপুর নামে গড়ে ওঠা গ্যাংটির নেতৃত্ব দিত সে নিজেই। ছবি: ভোরের কাগজ

রাজধানীর মিরপুর এলাকা থেকে অপু কিশোর গ্যাংয়ের মূল হোতাসহ ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা হলো, মো. নাসির আহমেদ ওরফে অপু (২৩), মো. হৃদয় (২১) ও মো. আতিকুর রহমান (২৫)। র‍্যাব জানিয়েছে, গ্রেপ্তারকৃতরা কিশোর গ্যাংয়ের সক্রিয় সদস্য। আটক অপুর নামে গড়ে ওঠা গ্যাংটির নেতৃত্ব দিত সে নিজেই।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি অভিযানিক দল গতকাল রাজধানীর মিরপুর মডেল থানাধীন এলাকায় অভিযান চালিয়ে ওই তিন জনকে গ্রেপ্তার করে। এ সময় তাদের কাছ থেকে ১ টি চাইনিজ কুড়াল, ১ টি ফোল্ডিং চাকু, ১ টি চাপাতি, ৫০ পিস ইয়াবা ও নগদ ৫১০ টাকা‌ উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা মাদক ব্যবসা, চাঁদাবাজি, ছিনতাই ও মেয়েদের ইভটিজিংসহ নানা অপকর্মের সঙ্গে জড়িত। দীর্ঘদিন ধরে তারা রাস্তাঘাটে পরিকল্পিতভাবে দলবদ্ধ হয়ে সংঘাত সৃষ্টি ও ভয়ভীতি দেখিয়ে এলাকায় ত্রাস সৃষ্টি করে আসছিলো। এছাড়াও ঐ এলাকায় কোনো অপরিচিত লোক গেলে তাকে জিম্মি করে মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নিতো।

এদের চলাফেরা বেপরোয়া এবং গতি খুব দ্রুত। এরা কারো কাছ থেকে ছিনতাইয়ের পর দ্রুত সেই সামগ্রীটি পেছনে থাকা তাদের দলের অন্য সদস্যদের কাছে হস্তান্তর করতো। ছিনতাইয়ের কাজে ব্যবহারের জন্য তারা সব সময় নিজেদের কাছে ধারালো দেশীয় অস্ত্র রাখতো। এলাকায় ছিনতাই ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রায়শই এক গ্রুপ অন্য গ্রুপের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হতো বলে জানা যায়। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App