×

সারাদেশ

রাজশাহীতে ফোন দিলেই পৌঁছে যাবে বিনামূল্যের অক্সিজেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জুন ২০২১, ০২:০৯ পিএম

রাজশাহীতে ফোন দিলেই পৌঁছে যাবে বিনামূল্যের অক্সিজেন

বৃহস্পতিবার দুপুরে নগর ভবনের বঙ্গবন্ধু কর্ণারের সামনে বিনামূল্যে অক্সিজেন সেবা কার্যক্রমের উদ্বোধন করেন রাসিক মেয়র। ছবি: ভোরের কাগজ

রাজশাহীতে ফোন দিলেই পৌঁছে যাবে বিনামূল্যের অক্সিজেন

রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) এলাকায় করোনা আক্রান্ত রোগীরা ০১৭৫৮-৯০১৯০৩ নম্বরে কল করলে ঘরে বসেই তাৎক্ষণিক বিনামূল্যে পাবেন অক্সিজেনসেবা। ফোন পাওয়া মাত্রই রোগীর বাড়িতে অক্সিজেন সিলিন্ডার নিয়ে উপস্থিত হবেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। রোগীকে পরীক্ষা করে প্রয়োজনমতো দেওয়া হবে অক্সিজেন ও চিকিৎসাসেবা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্থিক সহযোগিতায় রাজশাহীতে করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের জন্য বিনামূল্যে অক্সিজেন সেবা প্রদান কার্যক্রম চালু করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ জুন) দুপুরে নগর ভবনের বঙ্গবন্ধু কর্ণারের সামনে এমন কার্যক্রমের উদ্বোধন করেছেন রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

[caption id="attachment_290867" align="alignnone" width="1080"] ফোন করলে রাজশাহীতে বাড়ি পৌঁছে যাবে অক্সিজেন। ছবি: ভোরের কাগজ[/caption]

১০০টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে যাত্রা শুরু হলো এ কার্যক্রমের। এ সময় সিটি কর্পোরেশনের বাইরে রাজশাহীর ৯ উপজেলার জন্য ৯টি অক্সিজেন সিলিন্ডার বিতরণ করেন মেয়র। এছাড়াও চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও নাটোর জেলার মানুষের জন্য প্রতি জেলায় ১০টি করে আরো ৩০টি অক্সিজেন সিলিন্ডার বিতরণ করা হয়। মোট ৪০টি অক্সিজেন সিলিন্ডার বিতরণ করা হয় শহরের বাইরের মানুষের মাঝে। আর নগরীর রোগীদের জন্য রাখা হয়েছে বাকি ৬০টি সিলিন্ডার। তবে আরো ১৫০টি সিলিন্ডার যুক্ত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র লিটন বলেন, হটলাইন নম্বরে কল করে ঘরে বসেই পাওয়া যাবে অক্সিজেন। করোনা আক্রান্ত রোগীদের জন্য ২৪ ঘন্টা চালু থাকবে এই সেবা। ১০০টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে মানবিক এই সেবা কার্যক্রম চালু করা হলেও আগামীতে বিনামূল্যে অক্সিজেন সেবায় যুক্ত হবে আরো ১৫০টি অক্সিজেন সিলিন্ডার। শুধু তাই নয়, আক্রান্ত ব্যক্তির খাবার ও ওষুধ প্রয়োজন হলে সেটিও সরবরাহ করবে সিটি কর্পোরেশন।

রাসিক মেয়র বলেন, করোনার দ্বিতীয় ঢেউয়ে আক্রান্ত ব্যক্তিদের জন্য অক্সিজেন অতি জরুরি প্রয়োজন। আক্রান্তদের অধিকাংশের অক্সিজেন প্রয়োজন হচ্ছে। প্রচুর সংখ্যক মানুষ বাড়ি থেকেই চিকিৎসা নিচ্ছেন। তাদেরও অক্সিজেন প্রয়োজন হচ্ছে। মানুষের জীবন সংকটে মানুষের পাশে দাঁড়াতেই এই উদ্যোগ। আগামীতে এর পরিধি আরো বাড়ানো হবে। উদ্বেধনী অনুষ্ঠানে রাসিকের বিভিন্ন কর্মকর্তা ও ওয়ার্ড কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App