×

জাতীয়

মেয়াদ উত্তীর্ণের পর অনুমোদন পেল ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জুন ২০২১, ১২:৫৬ পিএম

মেয়াদ উত্তীর্ণের পর অনুমোদন পেল ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি

ফাইল ছবি

ঢাকা জেলা (উত্তর) ছাত্রলীগের সম্মেলন হয়েছিল তিন বছর আগে। ২০১৮ সালের ১৪ ফেব্রুয়ারি ঢাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে অনুষ্ঠিত দ্বিবার্ষিক সম্মেলনে সাইদুল ইসলামকে সভাপতি এবং মনিরুল ইসলামকে সাধারণ সম্পাদক করা হয়।

এরপর দ্রুত পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে তাদের নির্দেশ দেওয়া হয় কেন্দ্র থেকে। তবে এরই মধ্যে কমিটির মেয়াদ শেষ হলেও তারা তা পেরে ওঠেননি। আরেকটি সম্মেলনের সময় যখন দরজায় কড়া নাড়ছে ঠিক সেই মুহূর্তে বুধবার (১৬ জুন) কেন্দ্র থেকে অনুমোদন দেওয়া হয়েছে সংগঠনের এই ইউনিটের পূর্ণাঙ্গ কমিটি।

এতে সাভার, আশুলিয়া ও ধামরাইয়ের নেতাকর্মীরা স্থান পেয়েছেন। অভিযোগ রয়েছে, ঢাকা জেলা (উত্তর) এর সভাপতি ও সাধারণ সম্পাদক তাদের অন্তর্গত উপজেলা, পৌরসভা, কলেজ শাখা এবং ইউনিয়ন কমিটিগুলোর সম্মেলন যথাসময়ে করতে ব্যর্থ হয়েছেন। এখনো হয়নি প্রায় কমিটি। এর মধ্যে কেন্দ্র থেকে তাদের নেতৃত্বে জেলার পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেওয়ায় নানা প্রশ্ন উঠেছে। অন্যদিকে কমিটিতে অন্তর্ভুক্ত অনেকের বিরুদ্ধে মাদক সেবনসহ নানা অভিযোগও রয়েছে।

এছাড়া নিষ্ক্রিয় অনেকের নাম রয়েছে পূর্ণাঙ্গ কমিটিতে। সবমিলিয়ে খেই হারিয়েছে ঢাকা জেলা (উত্তর) এবং এর অন্তর্গত ছাত্রলীগ।অনুমোদিত কমিটিতে স্থান পেয়েছে ২৩৭ জনের নাম।

তবে এ ব্যাপারে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ মন্তব্য করতে অপারগতা প্রকাশ করেছেন। তৃণমূলে দাবি উঠেছে ছাত্রলীগের ঢাকা জেলা উত্তরের গুরুত্বপূর্ণ এই ইউনিটের আগামী সম্মেলন কবে হবে?

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App