×

সারাদেশ

নরসিংদীতে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ, গুলিবিদ্ধ ২

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জুন ২০২১, ০৮:৪৫ এএম

নরসিংদীতে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে প্রতিপক্ষের হামলায় মাধবদী পৌরসভার সাবেক কাউন্সিলরসহ দুজন গুলিবিদ্ধ হয়েছেন। বুধবার (১৬ জুন) রাত সাড়ে ৮টার দিকে মাধবদী পৌরসভার সামনে এ ঘটনা ঘটে।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জিএম তালেব হোসেন ও পুলিশ জানিয়েছে, আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি গঠন নিয়ে বুধবার মাধবদীর রমনি কমিউনিটি সেন্টারে মাধবদী থানা আওয়ামী লীগের কার্যকরী কমিটির মিটিং চলছিল। এ সময় মাধবদী শহর আওয়ামী লীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান পৌর মেয়র হাজি মোশাররফ হোসেন মিটিংয়ে উপস্থিত হন। ওই মিটিংয়ে তাকে কেন দাওয়াত দেয়া হয়নি তা নিয়ে উপস্থিত নেতাদের সঙ্গে মেয়রের বাগবিতণ্ডা হয়। পরে সেখান থেকে তিনি বের হয়ে আসেন।

মেয়র ও তার সমর্থকরা চলে যাওয়ার সময় মাধবদী উপজেলা ছাত্রলীগের সভাপতি মাসুদ রানা মেয়র সমর্থকদের কটুক্তি করেন। এনিয়ে দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও হাতাহাতির ঘটনা ঘটে।

এর প্রতিবাদে মাধবদী পৌরসভার সাবেক কাউন্সিলর ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন, তার ভাই পৌরসভার সাবেক কাউন্সিলর ও থানা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. জাকারিয়া ও তাদের সমর্থকরা মিছিল বের করেন। মিছিলটি পৌরসভা সংলগ্ন রাঁধুনী রেস্টুরেন্টের সামনে আসলে তারা মেয়র সমর্থকদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে জড়িয়ে পড়েন।

এ সময় কয়েক রাউন্ড গুলি ছোড়া হয়। এতে সাবেক কাউন্সিলর মো. জাকারিয়া ও আবু কালাম নামে দুজন গুলিবিদ্ধসহ পাঁচজন আহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে আহতদের নরসিংদী সদর হাসপাতালে নেয়া হয়।

মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দুজ্জামান বলেন, মিটিংয়ে দাওয়াত দেওয়া না দেওয়াকে কেন্দ্র করে পৌরসভার মেয়রের সঙ্গে আনোয়ার কমিশনারসহ স্থানীয় নেতাদের কথাকাটাকাটি হয়। এর জেরেই এ ঘটনা ঘটে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App