×

জাতীয়

গাজওয়াতুল হিন্দ প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছিল আলিফ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জুন ২০২১, ০২:৪৩ পিএম

গাজওয়াতুল হিন্দ প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছিল আলিফ

গ্রেপ্তার সারোয়ার হোসেন আলিফ

নওগাঁ পৌরসভা সংলগ্ন কাচারী রোড এলাকা থেকে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। তার নাম- মো: সারোয়ার হোসেন আলিফ (২৫)। এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) জানিয়েছে, গ্রেপ্তারকৃত যুবক আনসার আল ইসলামের সদস্য।

এটিইউ এর পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান বৃহস্পতিবার (১৭ জুন) বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বুধবার গভীর রাতে এটিইউ এর একটি দল নওগাঁ পৌরসভা সংলগ্ন কাচারী রোড এলাকা থেকে ওই যুবককে আটক করে। নওগাঁর উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি পাস করা মো. সারোয়ার হোসেন আলিফ মুসলিম ফৌজ ‘গাজওয়াতুল হিন্দ' প্রতিষ্ঠার লক্ষ্যে অনলাইনে উগ্রবাদ প্রচারণাসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে খিলাফত প্রতিষ্ঠার জন্য দীর্ঘ দিন ধরে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল। এছাড়া সে সামাজিক যোগাযোগমাধ্যমে রাষ্ট্র ও সরকার বিরোধী এবং ধর্মীয় উসকানিমূলক ও উগ্রবাদী বিভিন্ন পোস্ট করে আসছিল।

তিনি জানান, নিজেদের মতবাদ প্রচারের মাধ্যমে অনলাইনে আনসার আল ইসলামের পক্ষে সদস্য সংগ্রহের কাজ করে আসছিল যুবকটি। গ্রেপ্তারকৃত আসামি উগ্রবাদী বিভিন্ন বই ও বক্তৃতা অনলাইনে পোস্ট করে আগ্রহীদের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষাসহ তাদের উগ্রবাদের দিকে আহ্বান করে আসছিল। নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্যপদ গ্রহণ, সমর্থন ও অনলাইনে সন্ত্রাসী কর্মকাণ্ডে প্ররোচিত করায় তার বিরুদ্ধে নওগাঁ সদর মডেল থানার মামলা করা হয়েছ। গ্রেপ্তারকালে তার কাছ থেকে ২টি অ্যান্ড্রয়েড মোবাইল সেট ও ৬টি উগ্রবাদী বই জব্দ করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App