×

জাতীয়

অর্থ পাচারকারীদের তালিকা প্রকাশের দাবি মুক্তিযুদ্ধ মঞ্চের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জুন ২০২১, ০৩:০৪ পিএম

অর্থ পাচারকারীদের তালিকা প্রকাশের দাবি মুক্তিযুদ্ধ মঞ্চের

ফাইল ছবি

বিদেশে অর্থ পাচারকারী দুর্নীতিবাজদের নামের তালিকা প্রকাশের দাবি জানিয়েছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। বৃহস্পতিবার (১৭ জুন) দুপুরে দুর্নীতি দমন কমিশনের প্রধান কার্যালয়ে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক মো. আল মামুনের নেতৃত্বে চার সদস্যের একটি টিম স্মারকলিপি জমা দেয়। তাতে এ দাবি জানানো হয়।

এ সময় আল মামুন সাংবাদিকদের বলেন, প্রতিবছর বাংলাদেশ থেকে হাজার হাজার কোটি টাকা বিদেশে অবৈধভাবে পাচার হচ্ছে। দুদক তার দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে বলে আমরা মনে করি। রাষ্ট্রের সকল পর্যায়ে দুর্নীতি দমন করার জন্য দুদককে দায়িত্ব দেওয়া হয়েছে। কিন্তু দুদক তার দায়িত্ব কতটুকু পালন করতে পেরেছে? দুদককে আরও কার্যকর ভূমিকা পালন করতে হবে। জনগণের টাকা লুটপাটকারী দুর্নীতিবাজদের মুখোশ উন্মোচন করা এখন সময়ের দাবিতে পরিণত হয়েছে। আমরা তালিকা প্রকাশের দাবিতে দুদক ঘেরাও কর্মসূচি দিয়েছিলাম। পথে রাজু ভাস্কর্যের কাছে আমাদের পুলিশ আটকে দেয়, আমাদের চারজনকে স্মারকলিপি দেওয়ার জন্য অনুমতি দেয়। সেজন্যই এখানে আসা।

তিনি বলেন, কানাডার বেগমপাড়ায় যে ২৮ জন দুর্নীতিবাজ আমলা, রাজনীতিবিদ ও ব্যবসায়ী অর্থপাচার করেছে, দুদককে অবশ্যই তাদের নামের তালিকা জাতির সামনে প্রকাশসহ দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। অন্যথায় বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ দেশব্যাপী আরও কঠোর কর্মসূচি পালন করবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App