নরসিংদীতে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ, গুলিবিদ্ধ ২

আগের সংবাদ

মন্ত্রীর আশ্বাসে এনবিআরের না

পরের সংবাদ

সবার আগে দ্বিতীয় রাউন্ডে ইতালি

প্রকাশিত: জুন ১৭, ২০২১ , ৮:৫১ পূর্বাহ্ণ আপডেট: জুন ১৭, ২০২১ , ৮:৫১ পূর্বাহ্ণ

উয়েফা ইউরোতে বৃহস্পতিবার (১৭ জুন) সুইজারল্যান্ডের বিপক্ষে নিজ ঘরের মাঠে ৩-০ গোলের ব্যবধানে জয় তুলে নিয়েছে চার বারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালি। আর এই জয়ের মাধ্যমে প্রথম দল হিসেবে এবারের ইউরোতে নকআউট পর্বে জায়গা করে নিয়েছে তারা।

ম্যাচটিতে ইতালির হয়ে জোড়া গোল করেছেন লোকাতেল্লি। ২৬ ও ৫২ মিনিটের সময় এই গোল দুটো করেন তিনি। অপরদিকে দলের হয়ে ৮৯ মিনিটের সময় তৃতীয় গোলটি করেন চিরো ইমোবিল।

এর মাধ্যমে এই নিয়ে টানা ২৮ টি ম্যাচে অপরাজিত থাকার কীর্তি দেখিয়েছে ইতালি। বিশ্বের যে দলই তাদের সামনে আসুক না কেন, কাউকে পাত্তা দিচ্ছে না তারা। শেষ ২৮টি আছে তারা তো অপরাজিত রয়েছেই সঙ্গে টানা ১০টি ম্যাচে কোন গোল হজম না করে জয় তুলে নিয়েছে। ১৯৮৯-৯০ সালের পর এবার প্রথমবারের মতো টানা ১০ টি ম্যাচে গোল হজম না করে জয়ের দেখা পেয়েছে তারা।

এদিকে ইতালির বিপক্ষে এই হারের মাধ্যমে সুইজারল্যান্ড ২০০৮ এর পর প্রথমবারের মতো ইউরোতে হেরেছে। সেবার গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে তুরস্কর বিপক্ষে হেরেছিল তারা। এরপর টানা ৬টি ম্যাচে অপরাজিত থেকেছে। কিন্তু আজ ইতালি তাদের অপরাজিত থাকার তকমা কেড়ে নিয়েছে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়