বজ্রপাত থেকে মুক্তির উপায়

আগের সংবাদ

নেতানিয়াহু যুগের অবসান

পরের সংবাদ

বেল ব্যর্থতার পরও শেষ হাসি ওয়েলশের

প্রকাশিত: জুন ১৭, ২০২১ , ১২:৩৮ পূর্বাহ্ণ আপডেট: জুন ১৭, ২০২১ , ১২:৩৮ পূর্বাহ্ণ

গ্যারেথ বেলের ব্যর্থতার পরও আজ রাতে তুরস্কের বিপক্ষে শেষ হাসি হেসেছে ওয়েলশ। বেলের পেনাল্টি মিসের পরও তুর্কিদের ২-০ গোলে হারিয়েছে তারা। দলের হয়ে গোল করেছেন অ্যারন রামসি ও কনর রবার্টস।

আজারবাইজানের বাকু স্টেডিয়ামে ষষ্ঠ মিনিটেই তুরস্কের পরীক্ষা নেয় ওয়েলশ। গ্যারেথ বেলের পাস থেকে অ্যারন রামসির শট ফিরিয়ে দেন তুর্কি গোলরক্ষক। আট মিনিট পর তুরস্কের বুরাক ইয়ালমাজও সুযোগ পেয়েছিলেন দলকে এগিয়ে নেওয়ার। ২৪তম মিনিটে আরেকবার নিশ্চিত গোলের হাত থেকে বাঁচে তুরস্ক। এবার ব্যর্থদের খাতায় নাম লেখান রামসি। তুর্কি গোলরক্ষক সাকিরকে একা পেয়েও পরাস্ত করতে ব্যর্থ হন জুভেন্টাস মিডফিল্ডার।

প্রথমার্ধের তিন মিনিট আগে আর হতাশ হতে হয়নি ওয়েলশকে। এবার ব্যর্থ রামসিই লিড এনে দেন দলকে। বেলের অ্যাসিস্ট থেকে লক্ষ্যভেদ করেন তিনি। এই গোলের পর রামসিকে আরেকবার হতাশ করে তুরস্ক। ৬১তম মিনিটে পেনাল্টি পায় গ্যারেথ বেলের দল। পেনাল্টি নেন বেল নিজেই। তবে জালে আর বল জড়াতে পারেননি রিয়াল মাদ্রিদ থেকে ধারে টটেনহ্যামে খেলতে আনা এই স্পিডস্টার। যোগ করা সময়ে ওয়েলশের হয়ে আরেকটি গোল করেন কনর রবার্টস।

দ্বিতয়ার্ধে চার-পাঁচটি সুযোগ মিস হয় তুরস্কের। তা না হলে ওয়েলশের বিপক্ষে প্রথম জয় নিয়েই ফিরতে পারত স্যানল গানসের শিষ্যরা। এ নিয়ে টুর্নামেন্টে দ্বিতীয় হারের মুখ দেখল তুরস্ক। আগের ম্যাচে ইতালির বিপক্ষে ৩-০ গোলে হেরেছিল দলটি। অন্যদিকে ওয়েলশের এটি প্রথম জয়। আগের ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল তারা। ফলে ৪ পয়েন্ট যোগ হলো ওয়েলশের নামের পাশে।

রি-এস/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়