মুজিববর্ষ উপলক্ষে ঘর পাচ্ছে আরও ৫৩ হাজার পরিবার

আগের সংবাদ

আর-এলএনজি সরবরাহে বাংলাদেশ-ভারত সমঝোতা স্মারক

পরের সংবাদ

প্রধানমন্ত্রী অবশ্যই ইতিহাস সৃষ্টি করেছেন: সংসদে হারুন

প্রকাশিত: জুন ১৭, ২০২১ , ৫:১০ অপরাহ্ণ আপডেট: জুন ১৭, ২০২১ , ৫:১০ অপরাহ্ণ

বিএনপির এমপি হারুনুর রশীদ বলেছেন, অবশ্যই প্রধানমন্ত্রী ইতিহাস সৃষ্টি করছেন। পদ্মা সেতু নির্মিত হচ্ছে, মেট্রোরেল নির্মিত হচ্ছে, আকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট ঘুরছে। পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মিত হচ্ছে, টানেল নির্মিত হচ্ছে, ফোরওয়ে-এইটওয়ে রাস্তা নির্মিত হচ্ছে। কিন্তু দেশে কি গণতান্ত্রিক অবস্থা আছে? কোনো নির্বাচনী ব্যবস্থা আছে?

বৃহস্পতিবার জাতীয় সংসদে ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে হারুনুর রশীদ একথা বলেন।

হারুন বলেন, দেশের শেয়ারবাজার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে আর ব্যাংকগুলো বঙ্গবন্ধু হাসপাতালের কেবিনে ভর্তি। অন্যান্য আর্থিক প্রতিষ্ঠান ও দেশ এখন দুর্যোগকবলিত।

তিনি আরও বলেন, একটি রাষ্ট্রের আর্থিক কাঠামোর দিকে দৃষ্টি দিতে গেলে তার আর্থিক প্রতিষ্ঠানের অবস্থান কী, সেটা বিবেচনার বিষয়। দেশের শেয়ারবাজার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে ভর্তি আছে। সেখানে মাঝেমধ্যে চোখ একটু খুলছে, আবার চোখ বন্ধ করছে। চোখ খুলে যখন দেখে দরবেশ বাহিনী চারদিকে ঘেরা, তখন আবার চোখ বন্ধ হয়ে যাচ্ছে।

হারুনুর রশীদ বলেন, বাংলাদেশের ব্যাংকগুলো আজ সাংঘাতিকভাবে লুটেরাদের দ্বারা আক্রান্ত। লাখ লাখ, কোটি কোটি টাকা ঋণ নিচ্ছে, ঋণগ্রহীতারা কেউ ঋণ ফেরতও দিচ্ছে না, ঋণখেলাপিও হচ্ছে না। তারা দেদার আনন্দ–ফুর্তি করে ঘুরে বেড়াচ্ছে। যে কারণে ব্যাংকগুলো আজ আমাদের বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের সব কেবিনে ভর্তি। বঙ্গবন্ধু চিকিৎসক পরিষদের ডাক্তাররা তাদের চিকিৎসা দিচ্ছে। আর অন্যান্য আর্থিক প্রতিষ্ঠান, বাংলাদেশ এখন নিঃসন্দেহে একটি দুর্যোগকবলিত দেশে পরিণত হয়েছে।

আর-এনআর/ডি-এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়