নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

পরী মনিকে নির্যাতন: অমির বিরুদ্ধে মামলা, ১০২ পাসপোর্ট জব্দ

পরের সংবাদ

সোমালিয়ায় আত্মঘাতী বোমা হামলায় নিহত ১৫

প্রকাশিত: জুন ১৬, ২০২১ , ১১:৩৮ পূর্বাহ্ণ আপডেট: জুন ১৬, ২০২১ , ১১:৩৮ পূর্বাহ্ণ

সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে জঙ্গি গোষ্ঠী আল শাবাবের আত্মঘাতী বোমা হামলায় অন্তত ১৫ জন নিহত হয়েছেন। মঙ্গলবার (১৫ জুন) সেনাবাহিনীর একটি শিবিরের সামনে নতুন নিয়োগকৃতদের লাইন লক্ষ্য করে হামলাটি চালানো হয় বলে বার্তা সংস্থা রয়টার্সের প্রত্যক্ষদর্শী একজন সাংবাদিক জানিয়েছেন। নগরীর মদিনা হাসপাতালে নিহতদের লাশও গুনেছেন তিনি।

রয়টার্স জানিয়েছে, ওই লাশগুলো মোগাদিশুর জেনারেল দেগাবান সামরিক প্রশিক্ষণ শিবিরের বাইরে একটি চেকপয়েন্টে চালানো হামলায় যারা নিহত হয়েছেন, তাদের বলে নিশ্চিত করেছেন হাসপাতালটিতে থাকা কর্মকর্তারা। আল শাবাবের রেডিও আল আনদালুসে বলা হয়েছে, জঙ্গি গোষ্ঠীটির যোদ্ধারা হামলাটি চালিয়েছে।

সোমালিয়ার পশ্চিমা সমর্থিত সরকারকে উচ্ছেদ করে আল শাবাব দেশটিতে তাদের নিজস্ব ধরনের কঠোর ইসলামি শরিয়াভিত্তিক শাসন চালু করতে চায়। গোষ্ঠীটি প্রায়ই এ ধরনের প্রাণঘাতী হামলা চালায়। নিখোঁজ স্বজনদের খোঁজে মদিনা হাসপাতালের সামনে বহু লোক জড়ো হয়েছিলেন। তাদের একজন, আমিনা ফারাহকে ধরে রেখেছিলেন তার পরিবারের সদস্যরা।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়