পরী মনিকে নির্যাতন: অমির দুই সহযোগী রিমান্ডে

আগের সংবাদ

ডাচ-বাংলা ব্যাংকের আড়াই কোটি টাকা আত্মসাতে রিমান্ডে ৩ জন

পরের সংবাদ

জলাবদ্ধতার জন্য মেট্রোরেল কর্তৃপক্ষ দায়ী: মেয়র আতিক

প্রকাশিত: জুন ১৬, ২০২১ , ৬:২৩ অপরাহ্ণ আপডেট: জুন ১৬, ২০২১ , ৬:২৮ অপরাহ্ণ

মিরপুর কাজীপাড়া ও শেওড়াপাড়া এলাকার জলাবদ্ধতার জন্য মেট্রোরেল কর্তৃপক্ষকে দায়ী করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসির) মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেন, কমপ্লায়েন্স মেনে কাজ করার কথা থাকলেও মেট্রোরেল কর্তৃপক্ষ তা না করার কারণে আশেপাশের লোকজনকে জলাবদ্ধতা ও পরিবেশ দূষণসহ নানাবিধ সমস্যায় ভোগান্তি পোহাতে হচ্ছে।

বুধবার (১৬ জুন) সকাল ১১টায় রাজধানীর মিরপুর কাজীপাড়া ও শেওড়াপাড়া এলাকার সড়কসমূহ পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। এ সময় ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা এবং স্থানীয় কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।

আতিকুল ইসলাম বলেন, ড্রেন ও ফুটপাত সচল রেখে মেট্রোরেলের কাজ চালু রাখার কথা থাকলেও বিদ্যমান অপর্যাপ্ত ড্রেনেজ ব্যবস্থাপনায় মেট্রোরেলের কাজের কারণেই নানাভাবে বাধাগ্রস্ত হচ্ছে জলাবদ্ধতা নিরসনের কাজ। তাই ড্রেন ও রাস্তা সচল রাখার ব্যবস্থা মেট্রোরেল কর্তৃপক্ষকেই নিশ্চিত করতে হবে। তিনি বলেন, মেট্রোরেল কর্তৃপক্ষ যে সকল শর্তে সরকারের কাছ থেকে প্রয়োজনীয় আর্থিক বরাদ্দসহ প্রকল্পের দায়িত্ব নিয়েছে তারা সে সকল শর্ত যথাযথভাবে প্রতিপালন করছে না।

মেয়র বলেন, মেট্রোরেল কর্তৃপক্ষকে মেট্রোরেল সংলগ্ন রাস্তা ও ড্রেন নিয়মিত পরিষ্কার করার পাশাপাশি সঠিকভাবে কাজ করতে হবে। তিনি বলেন, জনকল্যাণে মেট্রোরেলের চলমান কাজ এখন থেকে প্রতি সপ্তাহেই নিয়মিত মনিটরিং করা হবে। এ বিষয়ে নগরবাসীকেও এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, নগরীর জলাবদ্ধতা নিরসন এবং দূষণ নিয়ন্ত্রণে স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদী পরিকল্পনা নিয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে বিভিন্ন জায়গায় খাল উদ্ধার ও পরিস্কার কার্যক্রম শুরু হয়েছে, জনগণের সহায়তায় তা অব্যাহত থাকবে।

আতিক বলেন, তিনি কথায় নয় কাজে বিশ্বাসী বলেই পহেলা জুন ঢাকায় দীর্ঘ সময় ধরে রেকর্ড ৮৫ মিলিমিটার পরিমাণ বৃষ্টিপাত হলেও দ্রুততম সময়ের মধ্যেই নগরবাসীকে জলজট থেকে মুক্ত করা সম্ভব হয়েছে।

রি-আর/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়