বারবার আবেদন করেও তালিকায় নাম ওঠেনি ১০ মুক্তিযোদ্ধার

আগের সংবাদ

দখলে অস্তিত্ব হারাতে বসেছে ২০ কিলোমিটার সিংগাইরের খাল

পরের সংবাদ

আট বছর পর জয়ের আক্ষেপ ঘুচল রাশিয়ার

প্রকাশিত: জুন ১৬, ২০২১ , ১০:১৫ অপরাহ্ণ আপডেট: জুন ১৬, ২০২১ , ১০:১৫ অপরাহ্ণ

উয়েফা ইউরোতে আজ বুধবার নিজেদের দ্বিতীয় ম্যাচে ফিনল্যান্ডের বিপক্ষে ১-০ গোলের ব্যবধানে জয় তুলে নিয়েছে রাশিয়া। এর মাধ্যমে ইউরোতে ২০১২ সালের পর প্রথম জয়ের দেখা পেয়েছে ২০১৮ বিশ্বকাপের আয়োজকরা। গ্রুপ পর্বে প্রথম ম্যাচে বিশ্বের নাম্বার ওয়ান দল বেলজিয়ামের বিপক্ষে ৩-০ গোলের বড় ব্যবধানে হেরেছিল তারা। ম্যাচটিতে প্রথমার্ধের অতিরিক্ত সময়ে রাশিয়ার আলেকসাই মিরানচুক দলের জয়ের একমাত্র গোলটি করেন।

ইউরোতে রাশিয়া ২০১২ সালে হারিয়েছিল চেক রিপাবলিককে। সেবার তারা ম্যাচটিতে জয় পেয়েছিল ৪-১ গোলের ব্যবধানে। এরপর টানা ছয়টি ম্যাচে জয়বঞ্চিত থেকেছে তারা। তাছাড়া এই ম্যাচটিতে কোন গোল হজম না করে ২০০৮ সালের পর প্রথমবারের মতো কোন ম্যাচে গোল হজম না করে জয়ের দেখা পেয়েছে তারা। সেই ২০০৮ সালে সুইডেনকে ২-০ গোলের ব্যবধানে হারিয়েছে, এরপর তারা যতগুলো ম্যাচেই জয় পেয়েছে একটিতে গোল হজম না করে থাকতে পারেনি।

এদিকে ফিনল্যান্ডের বিপক্ষে আজকের ম্যাচটিসহ মোট ১৯টি ম্যাচ খেলেছে রাশিয়া। আর এই ১৯ দেখায় তারা মাত্র একবারই হেরেছিল। ফিনিশদের বিপক্ষে রাশিয়া জয়ই তুলে নিয়েছে ১৩টি ম্যাচে। আর বাকি পাঁচটি ম্যাচ ড্র হয়েছে।

রি-এস/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়