×

সারাদেশ

রুপায়ন চাকমা গ্রেপ্তার, বাঘাইছড়িতে ইউপিডিএফে'র হরতাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ জুন ২০২১, ০৯:২৮ পিএম

রুপায়ন চাকমা গ্রেপ্তার, বাঘাইছড়িতে ইউপিডিএফে'র হরতাল

রুপায়ন চাকমা

রাঙামাটির আলোচিত ইউপি সদস্য সমর বিকাশ চাকমা হত্যা মামলার আসামি রুপায়ন চাকমাকে গ্রেপ্তারের ঘটনায় বাঘাইছড়ি ও দীঘিনালা উপজেলায় বুধবার (১৬ জুন) আধা বেলা সড়ক অবরোধের ডাক দিয়েছে আঞ্চলিক সংগঠন ইউনাইটেড ডেমোক্রেটিভ ফ্রন্ট (ইউপিডিএফ, প্রসিত গ্রুপ)। রুপায়ন চাকমা ইউপিডিএফের মূল গ্রুপের সদস্য। সাজেকের মাচালং বাজার এলাকা থেকে মঙ্গলবার (১৫ জুন) সকাল ১১টায় তাকে আটক করা হয়।

রুপায়ন চাকমাকে গ্রেপ্তারের প্রতিবাদে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের (পিসিপি) সাজেক ইউপি শাখার সাধারণ সম্পাদক এল্টু চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের সভাপতি কালোবরণ চাকমা স্বাক্ষরিত ইউপিডিএফের (প্রসিত গ্রুপ) সংবাদ বিজ্ঞপ্তিতে এই হরতালের ডাক দেওয়া হয়। বিবৃতিতে বলা হয়, বাঘাইছড়ি ও দীঘিনালা উপজেলায় সড়ক ও নৌপথ অবরোধ করে ১৬ জুন সকাল ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত আধা বেলা হরতাল কর্মসূচি পালন করা হবে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আসামি রুপায়ন চাকমা সাজেক এলাকার রামুছড়া গ্রামের স্থানীয় বাসিন্দা। তার পিতার নাম চন্দ্রজয় চাকমা। রুপায়ন চাকমা ইউপিডিএফের সহযোগী সংগঠন পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) সাজেক ইউনিয়নের সভাপতির দায়িত্বে রয়েছেন।

গত ২৪ ফেব্রুয়ারি বাঘাইছড়ি উপজেলা পরিষদ প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ে ঢুকে রুপকারী ইউপি সদস্য সমর বিকাশ চাকমাকে গুলি করে হত্যা করা হয়। ওই ঘটনায় হত্যামামলার অজ্ঞাতনামা ও সন্দেহ ভাজন আসামি হিসেবে রুপায়ন চাকমাকে গ্রেপ্তার করা হয়।

বাঘাইছড়ি থানা ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন জানান,  বুধবার সকালে তাকে আদালতে তোলা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App