×

খেলা

মেসির অসাধারণ গোল, জয়বঞ্চিত আর্জেন্টিনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ জুন ২০২১, ০৮:৪৮ এএম

মেসির অসাধারণ গোল, জয়বঞ্চিত আর্জেন্টিনা

চিলির দুই খেলোয়াড়ের মাঝ দিয়ে বল দিয়ে বেরিয়ে যাচ্ছেন লিওনেল মেসি

কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচে চিলির বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে আর্জেন্টিনা। ৩১ মিনিটের সময় ফ্রি কিক থেকে গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে নেন অধিনায়ক লিওনেল মেসি। ফ্রি-কিক থেকে এই গোলটি করার মাধ্যমে ২০১৮ সালের পর আর্জেন্টিনার হয়ে কোন প্রতিযোগিতামূলক ম্যাচে পেনাল্টি ছাড়া গোলের দেখা পেয়েছেন এ ফুটবল জাদুকর। এছাড়া ২০১৬ সালের পর আর্জেন্টিনার জার্সিতে প্রথমবারের মতো সরাসরি ফ্রি কিক থেকে গোল করেছেন মেসি।

প্রথমার্ধের পুরো সময় মেসির গোলে ১-০ ব্যবধানে এগিয়ে থাকলেও ম্যাচের ৫৭ মিনিটের সময় চিলির ভারগাস গোল করে দলটিকে সমতায় ফেরান। এরপর দুই দলের কেউ আর গোল না করতে পারায় ম্যাচটি ড্র হয়‌।

মাত্র ১০ দিন আগে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে চিলির বিপক্ষে খেলতে নেমেছিল আর্জেন্টিনা। সেই ম্যাচটিতেও প্রথমে গোল করে দলকে এগিয়ে নিয়েছিলেন মেসি। কিন্তু পরবর্তীতে গোল হজম করে ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয় তাদের। আর এবারও মেসি কোপা আমেরিকায় চিলির বিপক্ষে গোল করে দলকে এগিয়ে নিলেও, শেষ পর্যন্ত বৃথাই গেছে তার গোল, কারণ তার দল পূর্ণ তিন পয়েন্ট তুলে নিতে পারেনি প্রথমে এগিয়ে গিয়েও। সব মিলিয়ে চিলি ও আর্জেন্টিনা টানা তিনটি ম্যাচে ড্র করেছে।

এদিকে চিলি আর্জেন্টিনার কাছে আগে কোন পাত্তা না পেলেও, বর্তমানে চিলিকে বেশ সমীহ করতে হয় আর্জেন্টিনাকে। অন্য দলগুলোর চেয়ে চিলির বিপক্ষে খেলতে নামলে যেন ভড়কে যায় দুই বারের বিশ্বচ্যাম্পিয়নরা। এই চিলির বিপক্ষে ২০১৫ ও ২০১৬ সালের কোপা আমেরিকার ফাইনালে হেরেছিল আর্জেন্টিনা।

আজকের এই ম্যাচটির আগে আর্জেন্টিনা ও চিলি ৯২ বার মুখোমুখি হয়েছে। এর মধ্যে মাত্র ৮ বার জয়ের মুখ দেখেছে চিলি। ৬২ ম্যাচে জয় পেয়েছে মেসিরা। বাকি ২৪ টি ম্যাচ ড্র হয়েছে। এখন আজকের ম্যাচটা ড্র হওয়ায় ড্রয়ের সংখ্যা ২৫য়ে দাঁড়িয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App