×

জাতীয়

নাশকতা মামলায় ৫ দিনের রিমান্ডে হেফাজত নেতা আজহারুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ জুন ২০২১, ০৮:৩৫ পিএম

নাশকতা মামলায় ৫ দিনের রিমান্ডে হেফাজত নেতা আজহারুল

হেফাজত নেতা আজহারুল।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আসাকে কেন্দ্র করে রাজধানীতে হেফাজতের সহিংসতার ঘটনায় গ্রেপ্তার হেফাজতে ইসলামের ঢাকা মহানগর কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক আজহারুল ইসলামের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১৫ জুন) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস রিমান্ডের এ আদেশ দেন।

এর আগে এদিন তাকে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। এ সময় আসামিপক্ষের আইনজীবী মো.পারভেজ, খাদেমুল ইসলাম ও আল মাহমুদ খান রিমান্ড বাতিল ও জামিন আবেদন করেন।

অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে যুক্তি উপস্থাপন করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত এসময় ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

পুলিশ সূত্রে জানা যায়, আজ ভোরে যাত্রাবাড়ি থেকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ আজহারুল ইসলামকে গ্রেপ্তার করে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনকে কেন্দ্র করে হেফাজতে ইসলাম বায়তুল মোকাররম মসজিদসহ রাজধানীর বিভিন্নস্থানে যে তাণ্ডব চালিয়েছে তার সঙ্গে মাওলানা আজহারুল ইসলামের প্রাথমিক সম্পৃক্ততা পাওয়া গেছে। এছাড়া তার বিরুদ্ধে ২০১৩ সালের ৫ মে শাপলা চত্বরে হেফাজতে ইসলামের তাণ্ডবের অভিযোগও রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App