শুদ্ধাচার পুরস্কারে ভূষিত ডিআইপির মহাপরিচালক

আগের সংবাদ

গার্ড অব অনারে নারী ইউএনও নিয়ে এখনই আদেশ নয়: হাইকোর্ট

পরের সংবাদ

এসএসএফ হবে আরও দক্ষ ও প্রশিক্ষিত: প্রধানমন্ত্রী

প্রকাশিত: জুন ১৫, ২০২১ , ৬:২৯ অপরাহ্ণ আপডেট: জুন ১৫, ২০২১ , ৬:৪২ অপরাহ্ণ

যুগের সঙ্গে তাল মিলিয়ে স্পেশাল সিকিউরিটি ফোর্স- এসএসএফকে আরও দক্ষ ও প্রশিক্ষিত হতে হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (১৫ জুন) প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত বিশেষ এই বাহিনীটির ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের সব সময় চেষ্টা ছিল, আধুনিক জগতের সঙ্গে তালমিলিয়ে আমাদের এই বিশেষ বাহিনীও সেভাবে প্রশিক্ষিত হবে এবং তাদের দক্ষতাও সবসময় বৃদ্ধি পাবে।

এএসএফ সদস্যদের উদ্দেশ্যে কথা বলেন প্রধানমন্ত্রী। ছবি: পিআইড

 

এসএসএফ-এর সদস্যদের দক্ষতার প্রশংসা করে শেখ হাসিনা আরও বলেন, শুধু আমাদের দেশের রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী নয়, বিদেশি অতিথিরা আসলেও তাদের নিরাপত্তা দেওয়া- এটা একটা কঠিন দায়িত্ব। তবে আমি ধন্যবাদ জানাই, অভিনন্দন জানাই, যখনই যিনি (অতিথি) এসেছেন আমাদের এসএসএফ সদস্যরা এতো চমৎকারভাবে তাদের নিরাপত্তার ব্যবস্থা করেছেন। তাদের (বিদেশি অতিথি) প্রত্যেকেই প্রশংসা করেছেন। সকলেই এসএসএফ সদস্যদের দক্ষতা এবং আন্তরিকতা দেখে মুগ্ধ হয়েছেন।

প্রধানমন্ত্রী বলেন, আধুনিক প্রযুক্তি আমরা ব্যবহার করছি। তাতে জীবন গতিশীল হচ্ছে, কর্মক্ষেত্র বিস্তৃত হচ্ছে। আমাদের সুযোগ দিচ্ছে। সেই সঙ্গে অপরাধীরাও সুযোগ পাচ্ছে, জঙ্গিরাও সুযোগ পাচ্ছে। কাজেই বিজ্ঞান বা আধুনিকতা আমাদের যেমন সুযোগ দেয় সেই সাথে সাথে জীবনের জন্য ঝুঁকিও সৃষ্টি করে- এটা হলো বাস্তবতা।

প্রধানমন্ত্রী বলেন, বিশেষ এই বাহিনীর দক্ষতা বাড়াতে নিয়মিত দেশে-বিদেশে প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে, ভবিষ্যতেও এ ধরনের সুযোগ থাকবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আশ্রয়ন প্রকল্পের জন্য অনুদানের চেক হস্তান্তর করেন এসএসএফ-এর মহাপরিচালক। ছবি: পিআইডি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন সফলভাবে সম্পন্ন করার ক্ষেত্রে এসএসএফ সদস্যদের ভূমিকার প্রশংসা করে তাদের ধন্যবাদও জানান প্রধানমন্ত্রী।

এসএসএফ-এর মহাপরিচালক মেজর জেনারেল মো. মজিবুর রহমান সম্পাদিত ‘মুজিব-বাঙালি-বাংলাদেশ’ ই-বুক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। ছবি: পিআইডি

মুজিববর্ষে স্পেশাল সিকিউরিটি ফোর্সের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর স্মারক হিসেবে এসএসএফ-এর মহাপরিচালক মেজর জেনারেল মো. মজিবুর রহমান সম্পাদিত ‘মুজিব-বাঙালি-বাংলাদেশ’ নামে একটি ই-বুক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়