সুশান্তের প্রথম মৃত্যুবার্ষিকীতে রিয়ার স্ট্যাটাস 'ফিরে এসো'

আগের সংবাদ

নুসরাতের পক্ষে লিখলেন তসলিমা নাসরিন

পরের সংবাদ

আড়াই হাজার শিক্ষক নিয়োগের আদেশের বিরুদ্ধে আপিল

প্রকাশিত: জুন ১৫, ২০২১ , ১২:৩০ অপরাহ্ণ আপডেট: জুন ১৫, ২০২১ , ১২:৩০ অপরাহ্ণ

বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ আড়াই হাজার শিক্ষককে নিয়োগের সুপারিশ করতে বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষা ও প্রত্যয়ন কর্তৃপক্ষকে (এনটিআরসিএ) নির্দেশ দিয়ে হাইকোর্টের দেয়া আদেশের বিরুদ্ধে আপিল করা হয়েছে।

মঙ্গলবার (১৫ জুন) বিষয়টি জানিয়েছেন এনটিআরসিএর আইনজীবী মোহাম্মাদ কামরুজ্জামান।

গত ৩১ মে হাইকোর্ট আগামী ৪ সপ্তাহের মধ্যে এদেরকে নিয়োগ দেওয়ার নির্দেশ বাস্তবায়ন করে কোর্টকে জানাতে বলেছিল। বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে গত ৬ মে হাইকোট এনটিআরসিএ কর্তৃক ১ থেকে ১২তম নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ প্রায় দেড় হাজার চাকরি প্রত্যাশীকে এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের সুপারিশ করার জন্য ৭ দিন সময় দিয়েছিল হাইকোর্ট। একইসঙ্গে, ৫৪ হাজার নিবন্ধনধারীকে নিয়োগ দিয়ে জারি করা গণবিজ্ঞপ্তি স্থগিত করে আদেশ দিয়েছিলেন আদালত। তারই ধারাবাহিকতায় আজ শুনানি হয়।

২০২১ সালের ৭ মার্চ বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষকে ১ থেকে ১২তম নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের সুপারিশ করতে নির্দেশ দেন হাইকোর্ট। ১৫ দিনের মধ্যে এনটিআরসিএ চেয়ারম্যানকে এ নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়। আদালতের ওই আদেশ বাস্তবায়ন না করায় পুনরায় এনটিআরসিএ চেয়ারম্যানের বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন করা হয়। সে আবেদনের শুনানি করে আজ আদালত এ আদেশ দিলেন।

গত বছরের ১৫ ডিসেম্বর এনটিআরসিএ কর্তৃক শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তির ওপর নিষেধাজ্ঞা দেন হাইকোর্ট।

আর-টিআ/ ডি-এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়